• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আসন্ন বিধানসভা নির্বাচন, তার আগে বিহারের বেকারত্বের পরিমাণ ছাপিয়ে গেল জাতীয় গড়কেও

  • |
Google Oneindia Bengali News

সামনেই ভোট। আর তার আগে লকডাউন আর করোনা সঙ্কটের জেরে বিহারে ক্রমেই বেড়ে চলেছে বেকারত্বের পরিমাণ। সূত্রের খবর, বেকারত্বের হার ছাপিয়ে গেছে জাতীয় গড়কেও। মঙ্গলবার প্রকাশিত রাজ্যের বেকারত্ব বিষয়ক পরিসংখ্যানে এই তথ্য প্রকাশিত হয়েছে বলে জানা যাচ্ছে।

আসন্ন বিধানসভা নির্বাচন, তার আগে বিহারের বেকারত্বের পরিমাণ ছাপিয়ে গেল জাতীয় গড়কেও

সূত্রের খবর, জুনেই বিহারে বেকারত্বের পরিমাণ বেড়েছে প্রায় ৩ শতাংশ। বর্তামানে গোটা রাজ্যে বেকারত্বের পরিমাণ প্রায় ১০.২ শতাংশ। এদিকে সরকারি তথ্য থেকেই জানা যাচ্ছে বর্তমানে গোটা দেশে সামগ্রিক বেকারত্বের পরিমাণ ৫.৮ শতাংশ। গত বছর এই সময় এই হার ছিল ৬.১ শতাংশ। এদিকে অক্টোবরেই বিধানসভা নির্বাচনে সম্ভাবনা বিহারে। বর্তমানে বিজেপির সঙ্গে জোটে সেখানে শাসকের ভূমিকায় রয়েছে নীতিশ কুমারের জনতা দল(ইউনাইটেড)। এদিকে গত সপ্তাহে রাজ্যে বিজেপির তরফে নির্বাচনী প্রচার চালান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

অন্যদিকে সিএমআইই-র তথ্য দেখাচ্ছে দেশের বড় রাজ্য গুলির মধ্যে বেকারত্বের নিরিখে শীর্ষে রয়েছে বিহার। এদিকে জনসংখ্যার নিরিখে দেশের তৃতীয় বৃহত্তম রাজ্য বিহার। পাশাপাশি লকডাউন চলাকালীন তুলনামূলক ভাবে ছোট রাজ্য যেমন ছত্তিসগড় , ঝাড়খণ্ডে সর্বাধিক বেশি মানুষ কাজ হারিয়েছেন বলে জানা যাচ্ছে। যদিও সরকার প্রদত্ত পরিসংখ্যান নিয়ে প্রশ্ন তুলতে দেখা গেছে বিশেষজ্ঞ মহলের একটা বড় অংশকে। তাদের মধ্যে বেকারত্বের পরিমাণ আরও অনেকটাই বেশি হওয়ার কথা।

ভারতীয় সেনার উপরে চিনের হামলা প্রতিক্রিয়া দিলেন অধীর চৌধুরী

জ্বর–শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি, কোভিড টেস্ট হল দিল্লির স্বাস্থ্য মন্ত্রীরজ্বর–শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি, কোভিড টেস্ট হল দিল্লির স্বাস্থ্য মন্ত্রীর

English summary
before the forthcoming assembly elections the unemployment rate in bihar surpassed the national average
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X