• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারের মতো শক্ত জমি ২০২১ ভোটে তামিলভূমে পাচ্ছে না বিজেপি!'চাণক্য' শাহের সফরের আগে পারদ তুঙ্গে

বিহারে জোট শক্তি অক্ষুন্ন রেখে বিজপি কার্যত তামিল রাজনীতিকে টার্গেটে রেখে নীতীশ কুমারকে মুখ্যমন্ত্রীর আসনে বসায়। বহু অঙ্ক কষেই ২০২০ বিহার ভোটের ফলাফলকে ২০২১ চার রাজ্যের হাইভোল্টেজ বিধানসভা নির্বাচনের প্রেক্ষিতে ব্যবহার করার লক্ষ্য়ে বিজেপি। তবে বিহারের মতো জোট অঙ্ক তামিলভূমে নেই। সেখানে এবার ময়দানে নামছেন খোদ পদ্মশিবিরের চাণক্য , অমিত শাহ।

 শরিক এআইএডিএমকের বিরোধিতা

শরিক এআইএডিএমকের বিরোধিতা

প্রসঙ্গত, তামিল রাজনীতিতে এনডিএ শরিক এআইএডিএমকের সঙ্গে বিজেপির সম্পর্ক খুব একটা ভালো খাতে চলছে না। মহারাষ্ট্রের শিবসেনার মতোই , তামিলনাড়ুর এআইএডিএমকের পত্রিকার সম্পাদকীয় বহু সময়ে রাজনৈতিক শিরোনাম কেড়েছে। আর এবার সেই এআইএডিএমকের পত্রিকা 'নামাধু আম্মা' বিজেপির 'ভেত্রিভেল যাত্রা'কে নিয়ে কার্যত তুলোধনা করেছে। তামিলভূমে অমিত শাহের সফরের আগে এই পরিস্থিতি খুব একটা স্বস্তি দিচ্ছে না বিজেপিকে।

গেরুয়া বিরোধিতায় তামিল জোট শরিক!

গেরুয়া বিরোধিতায় তামিল জোট শরিক!

এদিকে, তামিলনাড়ুতে এনডিএর জোট শরিক তথা শাসকদল এআইএডিএমকের পত্রিকা জানিয়েছে, বিজেপির 'ভত্রিভাল যাত্রা' রাজ্যের শান্তি শৃঙ্খল বিঘিন্ত করতে পারে। কারণ এতে ধর্মীয় গন্ধ থাকছে। সেখানে লেখা হয়েছে, যে তামিলনাড়ু এমন যাত্রাকে প্রশ্রয় দেবে না।

বিজেপির বিরুদ্ধে শরিক দলের মুখপত্র!

বিজেপির বিরুদ্ধে শরিক দলের মুখপত্র!

শরিক বিজেপিকে টার্গেটে রেখে এআইএডিএমকের পত্রিকা লিখেছে, ধর্মের ভিত্তিতে ভোট ব্যাঙ্ক রাজনীতি তামিলনাড়ুতে করতে দেওয়া হবে না। এমনকি ওই আর্টিক্যালে 'গেরুয়া পতাকাধারী' বলে বিজেপিকে চিহ্নিত করে তোপ দাগা হয়েছে।

 বিজেপির থেকে কোন আতঙ্ক রয়েছে এআইএডিএমকের!

বিজেপির থেকে কোন আতঙ্ক রয়েছে এআইএডিএমকের!

প্রসঙ্গত, ধর্মীয় ভাবনা থেকে মুরুগা পুজোর সূত্রে বিজেপি সাম্প্রতিক রথাযাত্রা শুরু করতে চলেছে তামিলনাড়ুতে। অবশ্যই ২০২১ কে লক্ষ্য রেখেই এই যাত্রা। তবে এই যাত্রার হা ধরে বিজেপি হিন্দু ভোটকে টার্গেগ করছে। আর তার আঁচ পেয়েই এআইএডিএমকে নিজের ঘর গোছাতে ব্যস্ত। তারা তামিলভূমে নিজেদের হিন্দু ভোট ধরে রাখতে শরিক বিজেপিকেই বড় চ্যালেঞ্জ বলে মনে করছে। পাশাপাশি, হিন্দি বনা অহিন্দি ভাষী প্রভাব নিয়েও বিজেপির সঙ্গে সংঘাতের ফাটল চওড়া করছে এআইএডিএমকে।

কলকাতাঃ মহানগরে কিছুটা কমলো তাপমাত্রা

অধীরকে ভাইফোঁটা দিয়ে পুত্রহারা মায়ের বার্তা, ২০২১-এ মুখ্যমন্ত্রী দেখতে চাই

English summary
Before 2021 Tamil nadu election Amit Shah to visit Chennai , AIADMK slams ally BJP over ‘Vetrivel Yatra’
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X