• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চরমে শয্যা সঙ্কট, চেয়ারেই অক্সিজেন নিচ্ছেন করোনা আক্রান্ত রোগী

  • |

ক্রমেই আরও ভয়াবহ হয়ে উঠছে মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি। এমনকী একটানা লকডাউনের জোরদার সম্ভাবনাও দেখা দিচ্ছে। সোমবারই এই নিয়ে বৈঠকেও বসতে চলেছে মুখ্যমন্ত্রী। এদিকে কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ বাড়ায় রাজ্যের প্রায় প্রতিটা হাসপাতালেই শুরু হয়েছে শয্যা সঙ্কট। উপায়ান্তর না দেখে হুইলচেয়ারে বসেই চিকিৎসা নিচ্ছে রোগীরা। এমনকি গুরুতর অসুস্থ রোগীদের অক্সিজেনও দেয়া হচ্ছে চেয়ারে বসিয়ে। যার জেরেই উদ্বেগ বাড়ছে সাধারণ মানুষের মধ্যে।

চরমে শয্যা সঙ্কট, চেয়ারেই অক্সিজেন নিচ্ছেন করোনা আক্রান্ত রোগী

সম্প্রতি এই ধরণের ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের ওসমানাবাদ জেলা হাসপাতালে। এ ঘটনার ভিডিও এরই মধ্যে ছড়িয়ে পড়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও। যা দেখা যাচ্ছে হুইলচেয়ারে জবুথবু হয়ে বসে রয়েছেন এক করোনা আক্রান্ত। তাঁকে ওই অবস্থাতেই দেওয়া হচ্ছে অক্সিজেন। মহারাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনার কবলে পড়েছে ৬৮১ জনে দেহে। মৃত্যু হয়েছে ৭ জনের।এদিকে ওসমানাবাদে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩০০ জন।

ওসনাবাদের পাশাপাশি শয্যা সঙ্কট শুরু হয়েছে পুনে, পালঘর ও বান্দ্রাতেও। অন্যদিকে গোটা মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনার কবলে পড়েছেন ৬৩ হাজারের বেশি মানুষ। মোট আক্রান্তের সংখ্যা দাংড়িয়েছে ৫ লক্ষ ৬৫ হাজার ৫৮৭। মারা গিয়েছেন প্রায় ৫৭ হাজারের বেশি মানুষ। এদিকে করোনা টিকাকরণেও গত কয়েকদিনে অনেকটাই গতি বাড়িয়েছে মহারাষ্ট্র সরকা। যদিও অনেক জেলাতেই টিকা অভাবে থমকেছে গোটা প্রক্রিয়া।

গুজরাটের করোনা পরিস্থিতি উদ্বেগজনক, দ্বিতীয়বার স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হাইকোর্টেরগুজরাটের করোনা পরিস্থিতি উদ্বেগজনক, দ্বিতীয়বার স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হাইকোর্টের

English summary
In Maharashtra, a patient with corona is taking oxygen in a chair in maharashtra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X