• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন দিল্লি, জমায়েত নিষেধ, উৎখাত শাহিনবাগের সিএএ প্রতিবাদীরা

অবশেষে খালি হল শাহিনবাগ। ১০১ দিন টানা সিএএ বিরোধী আন্দোলন চলার পর করোনা ভাইরাসের লকডাউনের কারণে শাহিনবাগ থেকে সরিয়ে দেওয়া হল প্রতিবাদীদের। মঙ্গলবার সকাল সাতটা পুলিস পৌঁছয় শাহিনবাগে। সেখানে একাধিকবার অনুরোধ করা হলেও প্রতিবাদীরা ময়দান ছাড়তে রাজি ছিলেন না। শেষে জোর করেই পুলিস প্রতিবাদীদের সেখান থেকে উৎখাত করে।

 খালি শাহিনবাগ

খালি শাহিনবাগ

করোনা ভাইরাস আতঙ্ক থাবা বসাল শািহনবাগের সিএএ বিরোধী আন্দোলনেও। মঙ্গলবার সকাল সাড়ে সাতটা নাগাদ শাহিনবাদের প্রতিবাদীদের জোর করে উৎখাত করে দিল্লি পুলিস। জানা গিয়েছে সকাল সাতটা নাগাদ শাহিনবাগে গিয়ে পুলিস তাঁদের উঠে যেতে বলে। কিন্তু তাতে রাজি হননি প্রতিবাদীরা। তারপরেই জোর করে তাঁদের সেখান থেকে তুলে দেওয়া হয়। ১৪৪ ধারা জারি থাকায় এলাকায় কোনও জমায়েত করা যাবে না। ইতিমধ্যেই তিন মহিলা সহ ৬ জন প্রতিবাদীকে আটক করেছে পুলিস।

খালি করা হল দিল্লির অন্য প্রতিবাদ স্থলগুলিও

খালি করা হল দিল্লির অন্য প্রতিবাদ স্থলগুলিও

শুধু শাহিন বাগ নয় সিএএ বিরোধী আন্দোলন চলা উত্তর-পূর্ব দিল্লির জাফরাবাদ এবং পুরনো দিল্লির তুর্কমান গেটেও সিএএ বিরোধী প্রতিবাদীদের উৎখাত করা হয়েছে। এলাকার পুরকর্মীদের সহায়তায় পুলিস তাঁদের উৎখাত করে বলে খবর। গোটা এলাকা জীবাণুনাশক স্প্রে দিয়ে পরিষ্কার করা হয়েছে।

দিল্লিতে লকডাউন

দিল্লিতে লকডাউন

করোনা ভাইরাসে আক্রান্ত ৩০ জন। তারপরেই গোটা দিল্লি লকডাউন করার সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। অত্যাবশ্যকীয় পন্যের সামগ্রি দিল্লিতে নিয়ে ঢুকতে হলেও কাগজ দেখাতে হবে বলে নির্দেশিকা জারি হয়েছে। ৩১ মার্চ পর্যন্ত দেশের অধিকাংশ শহরেই লকডাউন ঘোষণা করা হয়েছে।

English summary
Because of Delhi lockdown protestors removed from Shaheen bagh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X