• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইউপিআই ট্রানজাকশনেও প্রতারণার আশঙ্কা? কীভাবে সাবধান হবেন জানেন কি

ইউপিআই ট্রানজাকশনেও প্রতারণার ঝুঁকি রয়েছে। এমনই জানিয়েছেন বিশেষজ্ঞ থেকে শুরু করে প্রযুক্তিবিদরা। তাই যাঁরা মনে করেন ইউপিআই ট্রানজাকশনে নিরাপদে ব্যাঙ্কে লেনদেন করা যায় তাঁদের উদ্বেগ বাড়বে। কারণ এক্ষেত্রেও ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফাঁস হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

সহজেই লেনদেন

সহজেই লেনদেন

ইউপিআইয়ের সাহায্যে কোনও রকম সমস্যায় না জড়িয়েই সহজেই ব্যাঙ্ক লেনদেন করা যায়। তারজন্য কোনও অ্যাকাউন্ট নম্বরেরও প্রয়োজন পড়ে না। সেকারণেই এই ট্রানজাকশনকে নিরাপদ বলে মনে করেন গ্রাহকরা। কিন্তু দেখা গেছে এই পথে ব্যাঙ্ক লেনদেনও বাড়ছে ঝুঁকি।

কী কাজে ইউপিআই ব্যবহার করা হয়

কী কাজে ইউপিআই ব্যবহার করা হয়

গ্রাহকরা সাধারণ ইলেকট্রিক বিল বা কোনও বিল মেটাতে, অ্যাকাউন্টে টাকা পাঠানোতে, এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে টাকা পাঠাতেও এই ইউপিআইয়ের সহযোগিতা দেওয়া হয়। ভিম অ্যাপ থেকে ইউপিআই ডাউনলোড করতে হয়। তারপরে ইউপিআই পিন জেনারেট করতে হয়। সেখান থেকে ভার্চুয়াল আইডি এবং পাসওয়ার্ড তৈরি করতে হয়।

ঝুঁকি রয়ে যাচ্ছে

ঝুঁকি রয়ে যাচ্ছে

এতো সাবধানতার পরেও ইউপিআই ব্যবস্থায় ব্যাঙ্ক লেনদেনে ঝুঁকি রয়ে যাচ্ছে। সম্প্রতি কয়েকটি ক্ষেত্রে প্রতারণার ঘটনা ঘটেছে। তারপরেই এই পদ্ধতিতে ব্যাঙ্ক লেনদেনে ধুঁকি দেখা দিয়েছে। সেকরণ এই পদ্ধতিতে ব্যাঙ্ক লেনদেনের সময় খুব সাবধান থাকার পরামর্শ দেওয়া হচ্ছে গ্রাহকদের।

English summary
Be safe in UPI transaction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X