• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সচেতন হন বাসিন্দারা, দৈনিক কোভিড সংক্রমণে কেরল ও মহারাষ্ট্রকে পেরিয়ে যাচ্ছে দিল্লি

রাজধানীতে করোনা ভাইরাস সংক্রমণ দিন দিন বেড়ে চলায় তা উদ্বেগ বাড়াচ্ছে দিল্লি সরকারের। দেশে একদিনে ৪৫,৯০৩ টি নতুন কোভিড–১৯ কেসের মধ্যে ৭৯ শতাংশ কেস ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে বলে জানা গিয়েছে। এর মধ্যে আবার কেরল ও মহারাষ্ট্রকে পেরিয়ে দিল্লি একাই ৭,৭৪৫টি কেস নিয়ে বসে রয়েছে, যা একদিনের সংক্রমণে সর্বোচ্চ অবদান বলে মনে করা হচ্ছে। সোমবার এই তথ্য জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। এর আগেও ৭ নভেম্বরও দিল্লি একদিনের সংক্রমণে কেরল ও মহারাষ্ট্রকে পেরিয়ে গিয়েছে।

দৈনিক আক্রান্ত এগিয়ে দিল্লি

দৈনিক আক্রান্ত এগিয়ে দিল্লি

রাজধানীতে প্রতিদিনই সর্বোচ্চ নতুন কেস রিপোর্ট হচ্ছে, তবে সোমবার ৭,৭৪৫ নতুন কেস একদিনে সর্বোচ্চ বলে জানা গিয়েছে। দিল্লির পর রয়েছে মহারাষ্ট্র, এখানে একদিনে নতুন কেসের সংখ্যা ৫,৫৮৫ এবং তৃতীয় স্থানে রয়েছে কেরল এখানেও দৈনিক নতুন কেসের সংখ্যা ৫,৫৮৫। স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, ‘নতুন দৈনিক কেস ক্রমাগত নিম্নমুখি হচ্ছে, এটা সম্ভব হয়েছে জন-আন্দোলনের কোভিডের যথাযথ আচরণ প্রচারের কারণে।'‌‌

নতুন কেসের চেয়ে সুস্থতার সংখ্যা বেশি

নতুন কেসের চেয়ে সুস্থতার সংখ্যা বেশি

টানা ৩৭ দিন ধরে ক্রমাগত নতুন কেসের তুলনায় সুস্থতার সংখ্যা বেড়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছে ৪৮,৪০৫ জন এবং ওই একই সময়ে নতুন কেসের সংখ্যা ৪৫,৯০৩টি। স্বাস্থ্য মন্ত্রক এও বলেছে যে, ‘‌দেশে সক্রিয় করোনা কেসের সংখ্যা ৫,০৯,৬৭৩ যা মোট কোভিড কেসের ৫.‌৯৬ শতাংশ।'‌ নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ৮৫,৫৩,৬৫৭ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৫,০৯,৬৭৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭৯,১৭,৩৭৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা টেস্ট হয়েছে ৮,৩৫,৪০১ জনের। একদিনে মহারাষ্ট্রে সুস্থ হয়ে উঠেছে ৮,২৩২ জন। কেরলে সুস্থ হয়ে উঠেছে ৬,৮৫৩ জন।

 ৭৯ শতাংশ কেস

৭৯ শতাংশ কেস

অন্যদিকে, ৭৯ শতাংশ নতুন কেস দেখা দিয়েছে ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে, সেগুলি হল-দিল্লি, মহারাষ্ট্র, কেরল, পশ্চিমবঙ্গ, কর্নাটক, হরিয়ানা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ ও রাজস্থান।

‌দৈনিক মৃত্যু কমছে দেশে

‌দৈনিক মৃত্যু কমছে দেশে

একদিনে দেশে মৃত্যু হয়েছে ৪৯০ জনের বেশি। করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যাও কমে তা ৫০০ জনের কমে এসে দাঁড়িয়েছে।

কলকাতাঃ বিধি না মানলেই সংক্রমণ বাড়বে, চিকিৎসক মহলের তরফে রেলকে চিঠি

'সশস্ত্র সংগ্রাম ছাড়া কোনও রাস্তাই খোলা নেই কাশ্মীরের যুবসমাজের কাছে’, ফের সুর চড়ালেন মেহবুবা

English summary
Delhi ovartake Kerala and Maharashtra of daily coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X