অটুট 'ব্রোমান্স', ফের বৃহস্পতিবার দিল্লিতে মোদী-ওবামা সাক্ষাৎ

  • Posted By:
Subscribe to Oneindia News

মার্কিন রাষ্ট্রপতি পদে প্রাক্তনী হয়েও ভারতপ্রেমে ছেঁদ পড়েনি বারাক ওবামার। আর তাই সুযোগ পেয়েই ফের ভারতে আসছেন তিনি। আর একইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি টানও যে কমেনি তারও প্রমাণ দেবেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি। বৃহস্পতিবার ভারত সফরে এসে নরেন্দ্র মোদীর সঙ্গে ফের একবার সৌজন্যমূলক সাক্ষাৎ করবেন ওবামা।

অটুট 'ব্রোমান্স', ফের বৃহস্পতিবার দিল্লিতে মোদী-ওবামা সাক্ষাৎ

ওবামা ফাউন্ডেশনের কাজে ভারতে আসছেন ওবামা। বৃহস্পতিবার নয়াদিল্লিতে মোদী ওবামা সাক্ষাৎ হবে। তারপরে ১ ডিসেম্বর টাউন হলে ওবামা ফাউন্ডেশনের অনুষ্ঠান রয়েছে।

গত জানুয়ারিতে রাষ্ট্রপতি পদ থেকে সরে যাওয়ার পর এই প্রথম ওবামা দেখা করবেন মোদীর সঙ্গে। এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের সেপ্টেম্বরের মধ্যে মোট আটবার মোদী ওবামা সাক্ষাৎ হয়েছে। যা অন্য বিশ্ব নেতাদের সাক্ষাতের তুলনায় অনেক বেশি।

২০১৫ সালে শেষবার ভারতে প্রজাতন্ত্র দিবসে অতিথি হয়ে আসেন সস্ত্রীক ওবামা। তার আগে ২০১০ সালে মনমোহন সিং প্রধানমন্ত্রী থাকাকালীন প্রথমবার ভারতে এসেছিলেন এই প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি। ১ ডিসেম্বর টাউন হলে দেশের যুব আইকনদের সঙ্গে সাক্ষাৎ করবেন ওবামা।

প্রসঙ্গত, ওবামা ফাউন্ডেশনের কাজে শুধু ভারতে নয়, তিন দেশের সফরে আসছেন বারাক ওবামা। ভারত ছাড়াও চিন ও ফ্রান্সে যাবেন তিনি। চিনা রাষ্ট্রপতি শি জিনপিংয়ের সঙ্গেও সাক্ষাতের কথা রয়েছে ওবামার।

English summary
Barack Obama to meet PM Narendra Modi on Thursday in Delhi
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.