• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Bharat Bandh: ভারত বনধে সামিল ব্যাঙ্ক ইউনিয়ন থেকে বিরোধী দল, কৃষকদের পিছনে সমর্থন বাড়ছে

সোমবার ২৭ সেপ্টেম্বর ভারত বনধের ডাক দিয়েছে সংযুক্ত কিষাণ মোর্চা ( Samyukt Kisan Morcha)। বিতর্কিত তিন কৃষি আইন রাষ্ট্রপতির অনুমোদনের একবছর পূর্তিতে এই বনধের ডাক। এই ধর্মঘটকে সমর্থন করে বিবৃতি দিয়েছে বিজেপি বিরোধী ব
  • |
Google Oneindia Bengali News

সোমবার ২৭ সেপ্টেম্বর ভারত বনধের ডাক দিয়েছে সংযুক্ত কিষাণ মোর্চা ( Samyukt Kisan Morcha)। বিতর্কিত তিন কৃষি আইন রাষ্ট্রপতির অনুমোদনের একবছর পূর্তিতে এই বনধের ডাক। এই ধর্মঘটকে সমর্থন করে বিবৃতি দিয়েছে বিজেপি বিরোধী বিভিন্ন সংগঠন থেকে শুরু করে রাজনৈতিক দলগুলি।

ভারত বনধের সময়

ভারত বনধের সময়

সোমবার ভোর ছটা থেকে বিকেল ৪টের মধ্যে বনধের ডাক দেওয়া হয়েছে। দেশব্যাপী সরকারি ছাড়াও সব বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, অন্য বিভিন্ন সংস্থা, দোকান, শিল্প ও বাণিজ্য কেন্দ্র এই বনধের ডাক দেওয়া হয়েছে। জরুরি পরিষেবা যেমন হাসপাতাল, ওষুধের দোকান, উদ্ধার কাজ কিংবা ব্যক্তিগত কোনও জরুরি কাজ থাকলে, বনধের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

অন্ধ্রপ্রদেশ সরকারের সমর্থন

অন্ধ্রপ্রদেশ সরকারের সমর্থন

অন্ধ্রপ্রদেশ সরকারের তরফ থেকে ২৭ সেপ্টেম্বরের ভারত বনধকে পূর্ণ সমর্থন জানানো হয়েছে। শনিবার একথা জানিয়েছেন অন্ধ্রপ্রদেশের তথ্য এবং পরিবহণমন্ত্রী। তিনি জানিয়েছেন রাজ্য সরকার ২৬ সেপ্টেম্বর রাত থেকেই সরকারি বাস চালাবে না। ২৭ সেপ্টেম্বর বিকেল পর্যন্ত তা বন্ধ থাকবে।

তামিলনাড়ু সরকারের সমর্থন

তামিলনাড়ু সরকারের সমর্থন

তামিলনাড়ুতে শাসক ডিএমকে সাধারণ মানুষ, কৃষক, ব্যবসায়ী-সহ সবার কাছে ২৭ সেপ্টেম্বরের বনধে অংশ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছে। সাধারণ মানুষের কাছে ভারত বনধকে সফল করার আহ্বানও জানানো হয়েছে সরকারের তরফ থেকে। দলের তরফে জানানো হয়েছে, দিল্লিতে হওয়া কৃষক বিক্ষোভে সমর্থন রয়েছে তাদের। কেন্দ্র কৃষকদের প্রতি কোনও সম্মান জানায়নি বলেও দলের তরফে অভিযোগ করা হয়েছে।

কেরলে এনডিএফ-এর সমর্থন

কেরলে এনডিএফ-এর সমর্থন

কেরলে শাসক এলডিএফ-এর তরফে ২৭ সেপ্টেম্বর রাজ্যব্যাপী বনধে সমর্থন জানানো হয়েছে। এলডিএফ-এর সমর্থনকারী দলগুলির বৈঠকে বনধকে সমর্থনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে তিরুবন্তপুরমে। এলডিএফঃএর তরফে দাবি করা হয়েছে, রাজ্যে পাঁচ লক্ষ মানুষ প্রত্যক্ষভাবে বনধের সমর্থনে পথে নামবেন। এলডিএফ-এর বনধ সমর্থনের সিদ্ধান্তকে রাজ্যের ১০০-র বেশি সংগঠন সমর্থন জানিয়েছে বলে দাবি করা হয়েছে।

কংগ্রেসের সমর্থন

কংগ্রেসের সমর্থন

সংযুক্ত কিষাণ মোর্চার ডাকা ২৭ সেপ্টেম্বরের ভারত বনধ সফল করতে পথে নামবে কংগ্রেস। শনিবার কংগ্রেসের তরফে জানানো হয়েছে তিন বিতর্কিত কৃষিআইন পাশের দিনকে তারা পালন করতে চায়। দলের মুখপাত্র গৌরব ভাল্লা অভিযোগ করেছেন, গত সাত বছরে নরেন্দ্র মোদী সরকার কৃষি ক্ষেত্রকে অবহেলা করেছে।

বনধের সমর্থনে তেজস্বী যাদব

বনধের সমর্থনে তেজস্বী যাদব

বিহারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী কথা আরজেডি নেতা তেজস্বী যাদব ভারত বনধকে সমর্থন করে বিবৃতি দিয়েছেন। টুইট করে তিনি বলেছেন, বিষয়টি নিয়ে তিনি মহাজোটের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। সবাই এই বনধে অংশগ্রহণ করার ব্যাপারে মত দিয়েছেন বলে জানিয়েছেন তিনি। এই বনধ এনডিএ সরকারের কৃষি বিরোধী নীতির বিরুদ্ধে বলেও জানিয়েছেন তিনি।

বনধের সমর্থনে ব্যাঙ্ককর্মীদের বিভিন্ন সংগঠন

বনধের সমর্থনে ব্যাঙ্ককর্মীদের বিভিন্ন সংগঠন

২৭ সেপ্টেম্বরের ভারত বনধে সমর্থন করে বিবৃতি দিয়েছে ব্যাঙ্ক কর্মীদের বিভিন্ন সংগঠন। অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন সোমবারের বনধে তাদের সমর্থন করার কথা জানিয়েছে। সংগঠনের তরফে কেন্দ্রীয় সরকারের কাছে অনুরোধ করা হয়েছে, যাতে তিন কৃষি আইন নিয়ে অচলাবস্থা কাটাতে সরকার পদক্ষেপ গ্রহণ করে।

Recommended Video

ভবানীপুর উপনির্বাচনে জয় নিয়ে আত্মবিশ্বাসী প্রিয়াঙ্কা

মমতার নিশানায় বিজেপি ও কংগ্রেস! বাড়ি ফিরতে হবে ফাঁকা ঝুড়ি নিয়ে, ভবানীপুরে ধর্মঘট নিয়ে চূড়ান্ত ঘোষণামমতার নিশানায় বিজেপি ও কংগ্রেস! বাড়ি ফিরতে হবে ফাঁকা ঝুড়ি নিয়ে, ভবানীপুরে ধর্মঘট নিয়ে চূড়ান্ত ঘোষণা

English summary
Bank unions to opposition parties, supports grows behind Bharat Bandh calls by Samyukt Kisan Morcha on monday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X