India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কেন্দ্রের বেসরকারিকরণ নীতির প্রতিবাদে টানা ২দিন ব্যাঙ্ক ধর্মঘট, দেখে নিন কি কি পরিষেবা পাবেন না

Google Oneindia Bengali News

সপ্তাহের শুরুতেই নাজেহাল হতে হবে সাধারণ মানুষকে। কারণ সোম ও মঙ্গলবার টানা ২দিন দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এর জেরে ব্যাঙ্কিং পরিষেবাতেও প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়ন (‌ইউএফবিইউ)‌ নরেন্দ্র মোদী সরকারের বেসরকারিকরণ নীতির প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দিয়েছে। এই ছাতায় তলায় রয়েছে ন’‌টি সংগঠন একসঙ্গে। তারা এক বিবৃতিতে জানিয়েছে যে এই ধর্মঘটে ১০ লক্ষ ব্যাঙ্কের কর্মী ও আধিকারিকরা সামিল হয়েছেন।

কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ

কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ

গত মাসে কেন্দ্রীয় বাজেট পেশের সময় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন ঘোষণা করেছিলেন যে সরকারের পুনঃবিনিয়োগ পরিকল্পনার অংশ হিসাবে ২টি সরকারি ব্যাঙ্ককে বেসরকারিকরণ (‌পিএসবিএস)‌ করা হল। সরকার ইতিমধ্যেই আইডিবিআই ব্যাঙ্ককে ২০১৯ সালে এলআইসির কাছে সর্বাধিক অংশ বিক্রি করে গত চার বছরে ১৪টি সরকারি ব্যাঙ্ককে একীভূত করেছে।

গোটা ভারত ব্যাঙ্ক কর্মচারি সংগঠনের সাধারণ সম্পাদক সিএইচ ভেঙ্কটাচলম জানিয়েছেন, অতিরিক্ত মুখ্য শ্রম কমিশনের সঙ্গে গত ৪, ৯ ও ১০ মার্চ সমঝোতা বৈঠক করেও কোনও ইতিবাচক ফল পাওয়া যায়নি তাই ধর্মঘটের পথই বেছে নেওয়া হয়েছে।

আরও ২টি ধর্মঘট

আরও ২টি ধর্মঘট

অন্যদিকে, বুধবার ধর্মঘট ডেকেছে সাধারণ বিমা শিল্প। আর বৃহস্পতিবার ধর্মঘটে নেমে সরকারি নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাবেন জীবন বিমা নিগমের (এলআইসি) কর্মী এবং অফিসারেরা।

ব্যাঙ্কের কাজ ব্যাহত

ব্যাঙ্কের কাজ ব্যাহত

ব্যাঙ্ক ধর্মঘটের ফলে টাকা জমা দেওয়া ও তোলা যাবে না, ধর্মঘটের ফলে চেক ক্লিয়ার ও ঋণ অনুমোদনের কাজও বন্ধ থাকবে। তবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে তাদের গ্রাহকদের জানানো হয়েছে যে ধর্মঘট বাস্তবায়িত হলে তাদের স্বাভাবিক কাজ হয়ত ক্ষতিগ্রস্ত হতে পারে তবে তারা ব্যাঙ্কের শাখা ও অফিস সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে।

স্বাভাবিক থাকবে এটিএম

স্বাভাবিক থাকবে এটিএম

এটিএম পরিষেবা স্বাভাবিক থাকবে বলে জানা গিয়েছে। ধর্মঘটের প্রভাব এতে পড়বে না।

পরিষেবা স্বাভাবিক বেসরকারিতে

পরিষেবা স্বাভাবিক বেসরকারিতে

এইচডিএফসি, আইসিআইসিআই, কোটা মাহিন্দ্রা, অ্যাক্সিস ও ইনডাসল্যান্ড সহ এক তৃতীয়াংশ বেসরকারি ব্যাঙ্কের পরিষেবা এই ধর্মঘটে স্বাভাবিক থাকবে

ঊর্ধ্বমুখী তাপমাত্রা, সঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার রিপোর্ট একনজরেঊর্ধ্বমুখী তাপমাত্রা, সঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার রিপোর্ট একনজরে

English summary
bank strike today list of services to remain affected
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X