• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তুলে নেওয়া হল ব্যাঙ্ক ধর্মঘট! যে পথে পুজোর আগে মিলল স্বস্তি

তুলে নেওয়া হল ব্যাঙ্ক ধর্মঘট। মোদী সরকারের ব্যাঙ্ক সংযুক্তিকরণের সিদ্ধান্তের প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দিয়েছিল ব্যাঙ্কের চারটি অফিসার্স ফেডারেশন। আগামী ২৬ ও ২৭ সেপ্টেম্বর এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। সোমবার কেন্দ্রীয় অর্থসচিব রাজীব কুমারের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

তুলে নেওয়া হল ব্যাঙ্ক ধর্মঘট! যে পথে পুজোর আগে মিলল স্বস্তি

ধর্মঘটে যাওয়া ব্যাঙ্ক অফিসারদের সংগঠনগুলি অভিযোগ ছিল সরকার ১৯৬৯ সালের আগের অবস্থা ফিরিয়ে আনতে চায়। তাদের আরও অভিযোগ ছিল, ব্যাঙ্ক সংযুক্তিকরণ হলে নন ব্যাঙ্কিং আর্থিক সংস্থার রমরমা বৃদ্ধি পাবে।

সরকার ইতিমধ্যেই জানিয়েছে, ১০ টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে সংযুক্ত করে ৪ টি ব্যাঙ্ক তৈরি করা হবে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সঙ্গে ওরিয়েন্টার ব্যাঙ্ক অফ কমার্স এবং ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সংযুক্তিকরণ হবে। অন্যদিকে কানাড়া ব্যাঙ্কের সঙ্গে সিন্ডিকেট ব্যাঙ্ক সংযুক্ত হবে। ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সংযুক্ত হবে অন্ধ্র ব্যাঙ্ক এবং কর্পোরেশন ব্যাঙ্কের সঙ্গে। ইন্ডিয়ান ব্যাঙ্ক যুক্ত হবে এলাহাবাদ ব্যাঙ্কের সঙ্গে।

ধর্মঘটে যাওয়া ব্যাঙ্কগুলির অফিসার্স সংগঠনের অভিযোগ ছিল এই সংযুক্তির ফলে বন্ধ হয়ে যাবে ব্যাঙ্কের বিভিন্ন শাখা। বন্ধ হয়ে যাবে এটিএম। কমবে কর্মসংস্থান। উদাহরণ দিয়ে তারা বলেছিলেন, যদি একটি এটিএম বন্ধ হয়ে যায়, তাহলে অন্তত তিনজন নিরাপত্তারক্ষী কাজ হারাবেন।

সোমবার কেন্দ্রীয় অর্থসচিবের সঙ্গে বৈঠকের পর ব্যাঙ্ক অফিসারদের সংগঠনগুলি জানা, সংযুক্তিকরণ নিয়ে একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হবে। ব্যাঙ্ক অফিসারদের সংগঠন জানিয়েছেন, বেতন কাঠামোর পুনর্গঠন এবং পাঁচদিনের সপ্তাহের দাবিও তারা জানিয়েছেন। সংগঠনগুলির দাবি কেন্দ্রীয় অর্থসচিব এই দাবিগুলি বিবেচনার আশ্বাস দিয়েছেন। ফলে তাদের ধর্মঘট পিছিয়ে দেওয়া হল বলে জানিয়েছে সংগঠনগুলি।

English summary
Bank Strike Deferred after meeting with Finance Secretary Rajeev Kumar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X