• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্যাঙ্ক আর বিমা কর্মীদের বেতন থেকে দান পিএম কেয়ার্সে, কত টাকা জমা পড়ল জেনে নিন

দেশের করোনা পরিস্থিতির জন্য পিএম কেয়ার্স ফান্ড তৈরি করা হয়েছিল। তাতে সকলকেই দানের অনুরোধ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরকারি কর্মী থেকে সাধারণ মানুষ সকলকে আর্থিক দানের অনুরোধ জানিয়েছিল মোদী সরকার। তাতে দান করেছিলেন রিজার্ভ ব্যাঙ্ক থেকে শুরু করে এলআইসি কর্মীরাও। জানা গিয়েছে মোট ২০০ কোটি টাকা দান করেছেন ব্যাঙ্ক কর্মীরা।

 পিএম কেয়ার্স

পিএম কেয়ার্স

দেশের করোনা পরিস্থিতির সংকট মোকাবিলায় পিএম কোয়ার্স ফান্ড ঘোষণা করেছিল মোদী সরকার। তাতে সাধারণ মানুষকে মুক্ত হস্তে দান করতে বলেছিলেন প্রধানমন্ত্রী। এমনকী এই ফান্ডে দান করলে আয়করও ছাড় দেওয়া হবে ঘোষণা করেছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

২০০ কোটি টাকা দান

২০০ কোটি টাকা দান

এই পিএম কেয়ার্স ফান্ডে দান করেছিলেন সরকারি কর্মীরা। একাধিক ব্যাঙ্ক এবং এলআইসি-র পক্ষ থেকেও দান করা হয়েছিল পিএম কেয়ার্স ফান্ডে। তিনটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ক প্রায় ২০০ কোটি টাকা দান করেছে বলে জানা গিয়েছে। তারমধ্যে এসবিআই সবচেয়ে বেশি দান করেছে। ১০৭ কোটি টাকা প্রায় দান করেছে এসবিআই। ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে পুরো টাকাই ব্যাঙ্ক কর্মীরা তাঁদের বেতন থেকে দিয়েছেন।

দানে এগিয়ে এলআইসি

দানে এগিয়ে এলআইসি

এখনও পর্যন্ত সরকারি সংস্থাগুলির মধ্যে সবচেয়ে বেশি দান পিএম কেয়ার্স অ্যাকাউন্টে করেছে এলআইসি। এলআইসি একাই ১১৩ কোটি টাকা প্রায় দান করেছে। তারমধ্যে কর্মীদের বেতন থেকে দিয়েছে ৮.৬৪ কোটি টাকা। এদিকে আত্মনির্ভর ভারত প্রকল্পে সবার আগে এলআইসির বেসরকারিকরণের কথা ঘোষণা করেছে মোদী সরকার।

পিএম কেয়ার্স বিতর্ক

পিএম কেয়ার্স বিতর্ক

পিএম কেয়ার্স ফান্ডের টাকা নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। পিএম কেয়ার্স ফান্ডের টাকা কোথা থেকে এলো তা নিয়ে তদন্তের দাবি জানিয়েছে বিরোধীরা। অডিট রিপোর্টের বিস্তারিত তথ্য প্রকাশ্যে আনার দাবি জানিয়েছে কংগ্রেস। এই নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণে শান দিচ্ছে মোদী সরকার।

English summary
Bank and LIC employees are give Rs. 200 crore to PM CARES fund
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X