• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতে লুকিয়ে থাকা জামাত জঙ্গিদের নিয়ে বিস্ফোরক তথ্য বাংলাদেশের

লক্ষ্য নাশকতা। আর সেই উদ্দেশেই অসমে গা ঢাকা দিয়ে রয়েছে ১৫ জন কুখ্যাত বাংলাদেশী জঙ্গি। এরা প্রত্যেকেরই জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদ্দিনের সদস্য। এমনই তথ্য ভারতের হাতে তুলে দিয়েছে বাংলাদেশ। রিপোর্টে জানানো হয়েছে , ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া অসমের ধুবরি-বারপোতা অঞ্চলে গা ঢাকা দিয়ে রয়েছে এই জঙ্গিরা।

ভারতে লুকিয়ে থাকা জামাত জঙ্গিদের নিয়ে বিস্ফোরক তথ্য বাংলাদেশের

দিল্লিকে জানানো হয়েছে, অসমের বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকায় যাতায়ত বেড়েছে জঙ্গি সংগঠনের শীর্ষ নেতা সালাউদ্দিন সিলোবিনের। দিল্লিকে পাঠানো ঢাকার গোয়েন্দা রিপোর্টে এই সালাউদ্দিন সম্পর্কে বেশ কিছু গোপন তথ্যও জানানো হয়েছে। বহুদিন ধরে এরা কোনও নাশকতার ষড়যন্ত্র করছে বলে মনে করছে ঢাকা।

উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশে সংগঠিত হতে চলেছে সাধারণ নির্বাচন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, সেই নির্বাচনের নাশকতার ছক কষছে এই জঙ্গি সংগঠন। এদিকে, বাংলাদেশের তরফে এই গোয়ান্দা রিপোর্ট হাতে পেতেই নড়েচড়ে বসেছে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রক। এরপরই পশ্চিমবঙ্গ সব উত্তরপূর্বের একাধিক রাজ্যে লাল সতর্কতা জারি হয়েছে।

গোয়েন্দারা মনে করছেন , দক্ষিণ ভারত ও পশ্চিমবঙ্গকেই জঙ্গিরা গোপন আস্তানা হিসাবে বেছে নিচ্ছে। কিছুদিন আগেই দক্ষিণ ভারত থেকে গ্রেফতার করা হয়েছে দুই শীর্ষ জঙ্গি নেতাকে। এদিকে, ভারত-বাংলাদেশ সীমান্ত বারবার ক্রমেই নিরাপত্তা আঁটোসাঁটো করছে কেন্দ্র।

English summary
Bangladesh Intelligence report on JMB terrorists in India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X