Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হয় বন্ধ হোক নমাজ, না হলে অনুমতি দেওয়া হোক শিবপুজোর, তাজমহল নিয়ে বিতর্ক চলছেই

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

তাজমহল নিয়ে বিতর্ক যেন থামতেই চাইছে না। এবার তাজমহলে নমাজ পাঠের ওপর নিষেধাজ্ঞা জারির দাবি জানাল আরএসএস-এর ইতিহাস শাখা। তাজমহল দেশের ঐতিহ্য, সেখানে ধর্মীয় আচরণ বন্ধ হওয়া উচিত বলেই মত আরএসএস-এর ইতিহাস শাখার। তাদের দাবি, হয় তাজমহলে শুক্রবারের নমাজ পাঠ বন্ধ করতে হবে, না হয় হিন্দুদেরও শিবস্তোত্রপাঠের অনুমতি দিতে হবে।

[আরও পড়ুন:তাজমহলের নাম বদলে রাখা হোক 'তাজ মন্দির', বিতর্ক উসকে দিলেন বিনয়]

হয় বন্ধ হোক নমাজ, না হলে অনুমতি দেওয়া হোক শিবপুজোর, তাজমহল নিয়ে বিতর্ক চলছেই

শুক্রবার আরএসএস-এর ইতিহাস শাখার সর্বভারতীয় সভাপতি বালমুকুন্দ পাণ্ডে একটি টেলিভিশন চ্যানেলে সাক্ষাৎকারে জানিয়েছেন, তাজমহলের মত ঐতিহ্যকে কেন মুসলিমদের ধর্মীয় আচরণের জন্য ব্যবহারের অনুমতি দেওয়া হবে। তিনি বলেন, তাজমহল যে একসময়ে হিন্দু রাজার তৈরি একটি শিবমন্দির ছিল তার অনেক প্রমাণ রয়েছে। তাজমহল কোনওদিনই প্রেমের প্রতীক ছিল না বলে দাবি বালমুকুন্দ পাণ্ডের। তাঁর দাবি, মমতাজের মৃত্যুর চার মাসের মাথায় শাহজাহান ফের বিয়ে করেছিলেন। এবিষয়ে ইতিহাস ঘেঁটে আরও তথ্য সংগ্রহের কাজ চলছে বলে জানিয়েছেন তিনি।

তাজমহলের মতই আরও কোন কোন ঐতিহাসিক নিদর্শন ভেঙে তার ওপর মুসলিম সম্রাটরা স্মৃতিসৌধ বানিয়েছেন, আরএসএস তার একটি তালিকা তৈরি করছে বলে জানিয়েছেন তিনি। দিন দুয়েক আগেই তাজমহল চত্বরে বসে শিব স্তোত্রপাঠ করায় হিন্দু যুব বাহিনী ও রাষ্ট্রীয় স্বাভিমান দলের বেশ কয়েকজন সদস্যকে আটক করা হয়। পরে অবশ্য লিখিতভাবে ক্ষমা চাওয়ায় তাঁদের ছেড়ে দেওয়া হয়।

English summary
RSS history wing demands ban of namaz at Tajmahal else allow Shiva prayers too, why a national heritage used as a religious site for muslims, asks RSS
Please Wait while comments are loading...