• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় প্রসঙ্গে ইকবাল আনসারির সংবিধান থেকে শান্তি নিয়ে বড় বার্তা

  • |

অযোধ্যায় গত ৫ অগাস্ট রাম মন্দিরের ভূমি পুজোতে আমন্ত্রণ পেয়েছিলেন ইকবাল আনসারি। মূলত বাবরি মসজিদের পক্ষে থাকা ইকবাল এমন আমন্ত্রণ পেতেউ তা রাতারাতি খবর হয়। তবে সেই দিনও ইকবাল জানিয়েছিলেন, পুরনো অধ্যায় সরিয়ে শান্তি রক্ষাই তাঁর কাছে আদর্শ। আর এদিন বাবরি ধ্বংস মামলা নিয়ে সিবিআইয়ের বিশেষ আদালতের রায় উঠে আসতেই তা নিয়ে মত জানান ইকবাল।

কী বলেছেন ইকবাল আনসারি?

কী বলেছেন ইকবাল আনসারি?

'ভালো হয়েছে অই মামলার নিষ্পত্তি হয়েছে। এবার একসঙ্গে শান্তিতে থাকা যাক। নতুন কের কোনও সমস্যা যেন না হয়। অযোধ্যায় হিন্দু ও মুসলিমরা চিরকালই একসঙ্গে শান্তিতে থেকেছেন ', এদিন সিবিআই কোর্টের রায়দানের পর এই বক্তব্য রাখেন ইকবাল আনসারি।

 'অনেকেই মৃত..'

'অনেকেই মৃত..'

ইকবাল এদিন ২৮ বছর ধরে তলা দেশের এমন হাইপ্রোফাইল মামলা নিয়ে মুখ খুলেই বলেন, বহু মানুষ যাঁরা এই মামলার সঙ্গে জড়িত ছিলেন, তাঁদের মৃত্যু হয়েছে। অনেকেই নিজের যৌবনকাল শেষ করেছেন। এরপরই ইকবাল বলেন, ' এটাই ভালো যে এই মামলা এবার শেষ হোক। .. আমাদের বিশ্বাস রয়েছে সংবিধানে, আর দেশের আইনে।'

 বুধবার বাবরি মামলার রায়

বুধবার বাবরি মামলার রায়

এদিন ২৮ বছর ধরে চলা বাবরি মামলার রায়ে লালকৃষ্ণ আদবানি সহ একাধিক তাবড় গেরুয়া শিবিরের নেতাকে বেকসুর খালাস করেছে সিবিআইয়ের স্পেশ্যাল আদালত। আদালত জানিয়েছে, বাবরি মসজিদ কোনও ষড়যন্ত্রের শিকার হয়ে ধ্বংস হয়নি। বরং এটি পরিস্থিতির শিকার হয়ে ধ্বংস হয়েছে।

 ২৮ বছর ধরে চলা মামলা নিয়ে বার্তা ইকবালের

২৮ বছর ধরে চলা মামলা নিয়ে বার্তা ইকবালের

২৮ বছরের মামলার যাতে নিষ্পত্তি তাড়াতাড়ি হয় তার অপেক্ষা বহুদিন ধরে করছিলেন ইকবাল আনসারি। তিনি বলেন, 'সিবিআইয়ের কাছে সমস্ত তথ্য রয়েছে। এবার আমাদের উন্নয়নের দিকে চলা উচিত। '

বাবরি মামলায় বেকসুর খালাস আডবাণী, যোশী সহ অভিযুক্ত সবাই

English summary
Babri masjid demolition verdict welcomed by Iqbal Ansri who was litigants in Ayodhya case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X