• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আজ হাইভোল্টেজ বাবরি মামলার রায়দান, আদলতে দেখা যাবে কি আদবানী, যোশী, উমা ভারতীদের

শুরু হয়ে গিয়েছে কাউন্টডাউন। আর কিছুক্ষণের মধ্যেই লখনউ হাইকোর্টে শুরু হবে ঐতিহাসির বাবরি মসজিদ ধ্বংলস মামলার রায়দান। ২৮ বছর আগের মামলার নিষ্পত্তি হবে আজ। যদিও আদালত কক্ষে দেখা যাবে না উমা ভারতী, এলকে আদবানী এবং মুরলী মনোহর যোশীর মত হাই প্রোফাইল অভিযুক্তদের। উত্তেজনা থাকায় অযোধ্যা ও লখনউয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 লখনউ হাইকোর্টে রায়দান

লখনউ হাইকোর্টে রায়দান

আজ বাবরি মসজিদ ধ্বংস মামলার রায়দান। হাইভোল্টেজ রায়দানের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে লখনউ হাইকোর্টে। সেখানেই সিবিআইয়ের বিশেষ আদালতে হবে রায়জান। সকাল থেকেই সেখানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ডগ স্কোয়াড থেকে শুরু করে বম্ব স্কোয়াড তল্লাশি চালাচ্ছে গোটা কোর্ট চত্ত্বরে। সন্দেহ জনক গতিবিধির উপর নজর রাখা হচ্ছে।

 থাকবেন না উমা ভারতীরা

থাকবেন না উমা ভারতীরা

বাবরি মসজিদ মামলায় অন্যতম অভিযুক্ত বিজেপির শীর্ষ নেতারা। এলকে আদাবানী, মুরলী মনোহর যোশী, উমা ভারতী, উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিং সহ একাধিক শীর্ষ নেতাষ কিন্তু আজকের রায়দানে আদালত কক্ষে থাকবেন না প্রায় কোনও হাইপ্রোফাইল অভিযুক্তই। দেখা যাবে না এলকে আদবানী, উমা ভারতীদের।

 উমা ভারতীর হুঁশিয়ারি

উমা ভারতীর হুঁশিয়ারি

গতকালই উমা ভারতী বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি লিখে জানিয়েছিলেন, ফাঁসি হলে হবে। কিন্তু কিছুতেই জামিনের আবেদন জানাবেন না। নিজের কাজের জন্য অত্যন্ত গর্বিত বলে দাবি করেছেন উমা ভারতী। আজকের রায়দানের সময় আদালতে থাকতে চেয়েছিলেন তিনি। কিন্তু করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে রয়েছে নেত্রী। তাই লখনউয়ে উপস্থিত থাকতে পারছেন না।

২৮ বছর ধরে চলছে মামলা

২৮ বছর ধরে চলছে মামলা

১৯৯২ সােল ঘটেছিল এই ঘটনাটি। তারপর থেকে ২৮ বছর ধরে চলছে মামলা। ১৯৮ নম্বর এফআইআরে নাম রয়েছে এলকে আদবানী সহ একাধিক বিজেপি নেতার নাম রয়েছে।

English summary
Babri Masjid demolition case verdict today bur LK Advani, Uma Bharti are not present in court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X