• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভিডিও কনফারেন্সে বাবরি মসজিদ মামলার বিচার প্রক্রিয়া চলবে বলে সিদ্ধান্ত সিবিআই কোর্টের

শুক্রবার সিবিআইয়ের বিশেষ আদালত ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৯৯২ সালের বাবরি মসজিদ ধ্বংস মামলায় পরবর্তী বিচার প্রক্রিয়া চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সুপ্রিম কোর্ট ৮ মে নির্দেশ দিয়েছিল সিবিআই আদালতকে যে ৩১ আগস্টের মধ্যে বিচার প্রক্রিয়া শেষ করতে হবে।

ভিডিও কনফারেন্সেই হবে বাবরি মসজিদের বিচার প্রক্রিয়া

২০ এপ্রিলের মধ্যে শুনানি সম্পূর্ণ করার কথা থাকলেও, করোনা ভাইরাসের লকডাউনের জেরে সব আদালত বন্ধ রেখে দেওয়া হয়েছিল। লকডাউনের কারণে এই বিচার প্রক্রিয়া বাধাগ্রস্ত হয়েছে এবং তা এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানিয়েছে বিশেষ সিবিআই আদালত।

বাবরি মসজিদ মামলার সঙ্গে নাম উঠে এসেছিল বিজেপির তাবড় নেতা এলকে আদবানি, এমএম জোশি, উমা ভারতী, ভিএইচপি নেতা চম্পত রাই বনসল সহ অন্যান্যদের। আদালত সকল প্রসিকিউশন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ রেকর্ড করেছে যা সিবিআই পেশ করেছিল। এখন আদালতে এই বিষয়ে বিচার প্রক্রিয়া চলছে যে অভিযুক্তদের বিরুদ্ধে কি কি প্রমাণ পেশ করা হয়েছিল এবং তা কতটা যথাযথ।

এর আগে, গত বছরের ৯ নভেম্বর বাবরি মসজিদ মামলার রায় ঘোষণা করেন দেশের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ। সেদিন রায়ে বলা হয়, অযোধ্যার বিতর্কিত জমি মন্দির নির্মাণের জন্য তুলে দিতে হবে সরকারি ট্রাস্টের হাতে এবং পাঁচ একর জমি মুসলিমদের দিতে হবে।

English summary
The trial process of Babri Masjid case is going on by video conference
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X