• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রহর গুণছে অযোধ্যা, বুধবারেই ঐতিহাসিক বাবরি মসজিদ মামলার রায় ঘোষণা

প্রহর গুণছে অযোধ্যা। আবারও একটি ঐতিহাসিক রায়দান হতে চলেছে বুধবার। বাবরি মসজিদ ধ্বংস মামলার রায়দান করবে ক্রিমিনাল কোর্ট। ২৮ বছর আগে ১৯৯২ সালে ৬ ডিসেম্বর অযোধ্যায় বাবরি মসজিদ ভাঙার ঘটনা ঘটেছিল। এই মামলায় উমা ভারতী, লালকৃষ্ণ আদবাসী, মুরলী মনোহর যোশী থেকে শুরু করে একাধিক প্রথম সারির বিজেপি নেতার নাম রয়েছে।

বাবরি মসজিদ মামলার রায়দান

বাবরি মসজিদ মামলার রায়দান

২৮ বছর আগে বাবরি মসজিদ মামলার রায়দান হতে চলেছে বুধবার। বিজেপির সব হাইপ্রোফাইল নেতাদের নাম রয়েছে এই মামলায়। প্রায় ৩২ জন অভিযুক্ত রয়েছেন। লখনউ হাইকোর্টের পুরনোর ভবনে রুম নম্বর ১৮-তে হয় এই মামলার শুনানি। ২০১৭ সালে সু্প্রিম কোর্ট রায় গিয়েছিল প্রতিদিন এই মামলার শুনানি চলবে এবং লখনই হাইকোর্টের সেই কোর্ট রুমেই হবে শুনানি। মামলা স্থানান্তর করা যাবে না। অবশেষে ৩২ জনের বয়ান নেওয়ার পর মামলার রায়দান হতে চলেছে বুধবার।

মামলায় নাম বিজেপি নেতাদের

মামলায় নাম বিজেপি নেতাদের

বাবরি মসজিদ মামলার একাধিক প্রথম সারির বিজেপি নেতার নাম জড়িয়ে রয়েছে। লালকৃষ্ণ আদবানী, মুরলী মনোহর যোশী, উমা ভারতী, উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিং, সাক্ষী মহারাজের নাম রয়েছে। সকলেরই আদালতে বয়ান নেওয়া হয়েছে। সশরীরে হাজিরা দিয়ে আদালতে বয়ান দিয়েছেন সকলে।

অযোধ্যার রায়দান

অযোধ্যার রায়দান

এক বছর আগেই অযোধ্যা মামলার রায়দান করেছে সুপ্রিম কোর্ট। তাতে অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরির রায় দিয়েছে শীর্ষ আদালত। ৫০০ বছরের বিতর্কের অবসান ঘটিয়েছে এই রায়দান। ইতিমধ্যে অযোধ্যা মন্দিরের নির্মাণ শুরু হয়ে গিয়েছে।

নজরে বিহারের ভোট

নজরে বিহারের ভোট

সামনেই বিহারের ভোট সেকারণেই মোদী সরকার বাবরি মসজিদ মামলার রায়দান নিয়ে তৎপর হয়েছে। এমনই মনে করছে বিরোধীরা। এদিকে বিহারে ঘুঁটি সাজাতে শুরু করেছে বিজেপি।

Positive Story : জটিল অস্ত্রোপচারে অসাধ্য সাধন কলকাতার এক বেসরকারি হাসপাতালের

মুকুল-দিলীপের সমীকরণ কী দাঁড়াবে বাংলার ভোটে! 'সিঁদুরে মেঘ’ দেখছে বিজেপি

English summary
Babri Masjid case verdict will pronounce tomorrow
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X