• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবরি মামলায় বেকসুর খালাস সবাই, ষড়যন্ত্রের অভিযোগ খারিজ, রায় ঘোষণা সিবিআই স্পেশাল কোর্টের

অবশেষে ঘোষিত হল ঐতিহাসিক বাররি মসজিদ মামলার রায়। খারিজ হয়ে গেল বাবরি মসজিদ মামলায় ষড়যন্ত্রের অভিযোগ খারিজ। যথেষ্ট প্রমাণ নেই তাই বেকসুর খালাস আদবানী, উমা ভারতীরা। ঘোষণা করল সিবিআইয়ের স্পেশাল কোর্ট। যাঁরা মসজিদের মাথায় চড়েছিলেন তাঁরা সকলেই দুষ্কৃতি বলে জানিয়েছেন বিচারক।

বাবরি মামলার রায়

বাবরি মামলার রায়

২৮ বছর পর ঐতিহাসিক রায়দান বাবরি মসজিদের। প্রমাণের অভাবে বেকসুর খালাস করা হল সব অভিযুক্তদের। রায়দানে বিচারক জানিয়েছেন যে প্রমাণ দেওয়া হয়েছে সিবিআইয়ের পক্ষ থেকে েয প্রমাণ দেওয়া হয়েছে তােত কোনও সত্যতা পাওয়া যায়নি। কাজেই পুরো প্রমাণে দোষ প্রমাণিত হয় না। তাই বেকসুর খালাস করা হয়েছে অভনযুক্তদের।

মসজিদের মাথায় চড়েছিল দুষ্কৃতিরা

মসজিদের মাথায় চড়েছিল দুষ্কৃতিরা

আদালতের পক্ষ থেকে বলা হয়েছে সেদিন মসজিদের মাথায় যাঁরা চেপেছিল তাঁরা সকলেই দুষ্কৃতী বলে জানানো হয়েছে। এঁদের সঙ্গে বিজেপি অথবা সংঘের কারোর সঙ্গে কোনও সম্পর্ক নেই। আর মাইকে করে সেদিন যা ঘোষণা করা হয়েছিল তার সঙ্গেও কোনও নেতার কোনও যোগাযোগ নেই।

ভিডিও কনফারেন্সে যোগদান

ভিডিও কনফারেন্সে যোগদান

আদালতে আজ মোট ৩২ জন অভিযুক্তের মধ্যে মাত্র ২৬ জন উপস্থিত ছিলেন আদালতে। প্রথমে উপস্থিত না থাকলেও পরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে রায়দানে যোগ দেন এলকে আদবানী ও মুরলী মনোহর যোশী। পরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে যোগ দেন উমা ভারতী, কল্যাণ সিং, সতীশ প্রধান, নিত্য গোপাল দাস।

ফের আদালতে যেতে পারে সিবিআই

ফের আদালতে যেতে পারে সিবিআই

এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ফের এলাহাবাদ হাইকোর্টে আবেদন জানাতে পারে সিবিআই। এর আগে উমা ভারতী দাবি করেছিলেন আমি যা করেছি তার জন্য গর্বিত। ফাঁসি কাঠে ঝুলতে রাজি আছি তবু জামিন চাইব না। বিচারকরের রায় শোনার পর সংঘের পক্ষ থেকে বলা হয়েছে এটা রাম ভক্তদের জয়।

বাবরি মামলায় বেকসুর খালাস আডবাণী, যোশী সহ অভিযুক্ত সবাই

যোগীকে ফোন মোদীর! চাপের মুখে হাথরাস কাণ্ডে তড়িৎ গতিতে পদক্ষেপ আদিত্যনাথের

English summary
Babri masjid case verdict pronounce
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X