• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যায় রামমন্দির নির্মাণে ট্রাস্ট প্রধান কে হবেন! আভ্যন্তরীণ কোন্দল নিয়ে কোন জল্পনা

গত ৯ ডিসেম্বর সুপ্রিম কোর্ট এক ঐতিহাসিক রায়ে অযোধ্যা মামলা নিয়ে বেশ কয়েকটি নির্দেশ দেয়। আর সেই নির্দেশ মতো, রাম মন্দির নির্মাণে এবার ট্রাস্ট গঠন করার পথে এগিয়ে চলেছে মন্দিরের সপক্ষে থাকা শিবিরগুলি। এদিকে, কে হবেন রাম মন্দির ট্রাস্টের নেতা তা নিয়ে রয়েছে কোন্দল। হিন্দু সংগঠনগুলির মধ্যেই রয়েছে এই নিয়ে দ্বন্দ্ব।

মন্দির নিয়ে কোন কোন্দল অব্যাহত?

মন্দির নিয়ে কোন কোন্দল অব্যাহত?

অযোধ্যায় রাম মন্দির নির্মাণ ট্রাস্টের প্রধান হিসাবে কে উঠে আসবেন, তা নিয়ে রয়েছে বেশ কিছু দিক কোন্দল। এই কোন্দল আরও প্রকাশ্যে এসেছে তপস্বী জি কি ছাউনি সংগঠনের তরফে। তাঁরা বিরোধিতা করেছেন ন্যাস সংগঠনটির। মুখ খুলেছেন এক বিজেপি নেতাও। ফলে সবমিলিয়ে ট্রাস্ট প্রধানকে ঘিরে জল্পনা চলছেই।

মন্দিরের ট্রাস্ট প্রধান হওয়ার সম্ভবনা ও আখাড়া

মন্দিরের ট্রাস্ট প্রধান হওয়ার সম্ভবনা ও আখাড়া

বিভিন্ন আখারার মধ্যে রয়েছে সংঘাতের লড়াই। আর সেই লড়াইয়ের জেরেই এবার সন্ন্যাসী ও আখারাগুলির বাইরের কাউকে মন্দিরের ট্রাস্ট চেয়ারম্যান হিসাবে নেওয়া হবে বলেই মনে করা হচ্ছে।

 কে হতে পারেন রাম মন্দির ট্রাস্টের চেয়ারম্যান?

কে হতে পারেন রাম মন্দির ট্রাস্টের চেয়ারম্যান?

রামমন্দির ট্রাস্টের চেয়ারম্যান হিসাবে উঠে আসতে পারে সংঘপরিবারের কারোর নাম । কিছুদিন আগেই বিজেপি ও আরএসএস এর এক মিটিং-এই ঠিক হয়, যে রামমন্দির ট্রাস্টের চেয়ারম্যান হবেন সংঘ পরিবার থেকেই কেউ।

যোগী কোর্টে বল!

যোগী কোর্টে বল!

জানা গিয়েছে, বিভিন্ন হিন্দু সংগঠনগুলির মধ্যে যখন কোন্দল চরমে, তখন গোটা বিষয়টি নিয়ে মত দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে যোগী আদিত্যনাথকে। এই অনুরোধ যায় আরএসএস এর তরফে। আপাতত সেই ডাকে সাড়া দিয়ে বারাণসীতে একটি বৈঠকও সেরে ফেলেছেন যোগী আদিত্যনাথ।

করসেবা নিয়ে প্রচার চলবে

করসেবা নিয়ে প্রচার চলবে

বিভিন্ন হিন্দু সংগঠন ও আখারার মধ্যে বৈঠকের পর ঠিক হয়েছে যে , রামমন্দির নির্মাণের জন্য একাধিক গ্রাম থেকে করসেবা পেতে প্রচার চালানো হবে। তবে তা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে।

 কবে হতে পারে রামমন্দির নির্মাণ?

কবে হতে পারে রামমন্দির নির্মাণ?

মনে করা হচ্ছে, রাম মন্দির নির্মাণ হতে পারে, আগামী রামনবমীর দিন। এই কাজের জন্য কিভাবে মানুষের সমর্থন আদায় করতে হবে, তারও একটি ব্লু প্রিন্ট তৈরি করে ফেলা হয়েছে বৈঠকে।

কংগ্রেসের সংসদীয় বৈঠকে মোদী সরকারের বিরুদ্ধে সরব হলেন সোনিয়া গান্ধী

English summary
Ayodhya Verdict on Proposed Temple Trust, person from Sangh Parivar may lead.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X