• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাম মন্দিরে ভূমি পুজোর পর এবার 'কীর্তি স্তম্ভ'-র দাবি! সন্ন্যাসীদের একাংশ কোন বার্তায় সরব

  • |

রামমন্দিরে সবেমাত্র ভূমিপুজো সম্পন্ন হয়েছে। ৫ অগাস্ট রাজকীয় সমারোহে ভূমিপুজো সম্পন্ন হতেই এই মন্দির নিয়ে বেশ কিছু বিতর্ক , আলোচনা শুরু হয়েছে। এদিকে, কর সেবকদের নিয়ে বড়সড় দাবিতে সোচ্চার হয়েছেন বহু সন্ন্যাসী।

কীর্তি স্তম্ভের দাবি

কীর্তি স্তম্ভের দাবি

সন্ন্যাসীদের দাবি, এবার রাম মন্দির চত্বরে কীর্তিস্তম্ভ স্থাপিত করা হোক। যে সমস্ত করসেবক রাম মন্দিরের জন্য প্রাণ উৎসর্গ করতে পিছপা হননি, তাঁদের প্রত্যেকের নামে এই কীর্তিস্তম্ভ নির্মিত হোক বলে দাবি করা হয়েছে।

 কীর্তি স্তম্ভ উদ্যোগ

কীর্তি স্তম্ভ উদ্যোগ

অখিল ভারতীয় আখারা পরিষদের সন্ন্যাসীরা চাইছেন , প্রতিটি করসেবকের স্মৃতিস্তম্ভ মন্দিরের সংলগ্ন এলাকায় হোক। এই জন্য তাঁরা নিজেদের দাবিতে অনড় থেকে রাজ্য ও কেন্দ্রের সরকারের দ্বারা অনুমতি আদায় করতে চাইছেন।

কীর্তি স্তম্ভ ও অনুমতির অপেক্ষা

কীর্তি স্তম্ভ ও অনুমতির অপেক্ষা

ভূমি পুজোর পর এবার কীর্তিস্তম্ভ নির্মাণের জন্য আলাদা করে দাবি করা হচ্ছে। সেই কীর্তি স্তম্ভে অশোক সিংহলের মূর্তিও থাকবে বলে দাবি করা হয়েছে। কীর্তিস্তম্ভে লেখা হবে যে কীভাবে করসেবকরা নিজেদের আত্মত্যাগ করেছিলেন। এবার কেন্দ্রের তরফে ছাড়পত্র এলেই কীর্তিস্তম্ভ স্থাপিত হবে।

 কীর্তিস্তম্ভ ও উত্তর প্রদেশ

কীর্তিস্তম্ভ ও উত্তর প্রদেশ

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে এই কীর্তি স্তম্ভের দাবি নয়া চ্যালেঞ্জ। রাজ্যসরকার ছাড়পত্র দিলেই তা কেন্দ্রের সম্মতির জন্য যাবে। এদিকে, কীর্তিস্তম্ভ রাজনৈতিক পরিস্থিতিকে উস্কানি দেবে কিনা তাও প্রশাসনের কাছে বিচার্য। তবে ২০২২ ভোটকে মাথায় এই কীর্তিস্তম্ভ নিয়ে যোগা সরকার কোন রাস্তায় হাঁটেন সেদিকে নজর সকলের।

English summary
Ayodhya Rammandir must have pillers of those who lost their lives for the Temple demands seers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X