• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যার রামমন্দিরে বিশেষ পুজোয় বসবেন মোদী! ৫ অগাস্ট প্রধানমন্ত্রীর সফরসূচি একনজরে

  • |

যে বিতর্ক ভারতের ইতিহাসে একাধিক অধ্যায় রেখে গিয়েছে, তার আইনি সমাধান গতবছর ৯ নভেম্বর হয়। সুপ্রিম কোর্টের আদেশে অযোধ্যার বুকে রামলালা শিলা প্রতিষ্ঠা তথা রামমন্দির নির্মাণের ছাড়পত্র পায় হিন্দুমহাসভা পক্ষ। এরপর ২০২০ সালের ৫ অগাস্ট। বিশ্বজোড়া করোনা আতঙ্ক তথা ১৩০ কোটির দেশে করোনার মারণ থাবা বসেছে ২০২০ সালে। এমন এক সময়ে দেশের একাধিক মন্ত্রী করোনা আক্রান্ত। আর সেই প্রেক্ষাপট সঙ্গে নিয়েই আগামীকাল অযোধ্যায় মহাসমারোহে পালিত হবে রামমন্দির ভূমিপুজো । দেশের প্রধানমন্ত্রীর হাত ধরে হবে মন্দিরের শিলান্যাস। একনজরে দেখে নেওয়া যাক মোদীর অযোধ্যা সফরের সূচি।

সকালেই অযোধ্যার মাটিতে মোদী!

সকালেই অযোধ্যার মাটিতে মোদী!

দিল্লিতে ৫ অগাস্ট সকালেই অযোধ্যায় পৌঁছচ্ছেন মোদী। দিল্লি থেকে প্রথমে লখনউ বিমানবন্দরে যাবেন মোদী। সেখানে সকাল সাড়ে ৯ টার সময় নামার কথা তাঁর।তারপরই তিনি বিশেষ চপারে অযোধ্যার দিকে এগিয়ে যাবেন।

 অযোধ্যায় মোদী

অযোধ্যায় মোদী

বেলা সাড়ে ১১ টা নাগাদ অযোধ্যায় মোদীর পা রাখার কথা। এমনই তথ্য মিলছে তাঁর কর্মসূচির নথি থেকে। তবে অযোধ্যা গিয়েই তিনি সরাসরি রামমন্দিরে যাচ্ছেন না। তার আগে আরও একটি পুজোপাঠে দেখা যাবে মোদীকে।

 রামমন্দিরের আগে কোথায় যাবেন মোদী?

রামমন্দিরের আগে কোথায় যাবেন মোদী?

হনুমানগারহি মন্দিরের তরফে জানানো হয়েছে,হিন্দু শাস্ত্র মতে, শ্রীহনুমানের আরাধনা ছাড়া শ্রীরামচন্দ্রের আরাধনা হয়না। ফলে হনুমানগারহি মন্দিরে পুজোর পরই শিলান্যাস হবে অযোধ্যার রামমন্দিরে। আর সেই উপলক্ষ্যেই মোদী আগে যাবেন হনুমানগারহিতে। সেখানে তাঁর জন্য ৭ মিনিট সময় ধার্য রয়েছে।

রামমন্দিরে পুজো ও মোদী

রামমন্দিরে পুজো ও মোদী

রামমন্দিরে পৌঁছতে মোদীর দুপুরের দিক হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। রামমন্দিরের ভূমি পূজনস্থলে শিলান্যাসের পর্ব শুরু হবে ১২:৪০ মিনিট নাগাদ। এই অনুষ্ঠান দেড় ঘণ্টা চলবে বলে খবর রয়েছে। যে অনুষ্ঠানে বড় ভূমিকায় থাকবেন মোদী। সেখানেই মোদীর বিশেষ পুজোয় অংশ নেওয়ার কথা রয়েছে।

মোদীর দিল্লি ফিরে যাওয়া

মোদীর দিল্লি ফিরে যাওয়া

এরপর দুপুর ২ টো নাগাদ মোদী দিল্লি ফিরে যাবেন। তবে অযোধ্যা থেকে প্রথমে তিনি যাবেন লখনউতে। তারপর তিনি সেখান থেকে দিল্লি ফিরবেন। এদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দি বেন প্যাটেল, আরএসএস পরধান মোহন ভাগবত ও রাম মন্দির ট্রাস্টের প্রধান মহন্ত নিত্য গোপাল দাস।

৫ অগাস্ট দিনটি রামমন্দিরের ভূমি পুজোর জন্য কতটা শুভ করোনার আবহে!জ্যোতিষশাস্ত্র কী বলছে

English summary
Ayodhya Rammandir Bhumi Pujan , here is Narendra Modi's schedule on 5 th August
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X