• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিতর্ক এড়াতে অযোধ্যার রাম মন্দিরের ২ হাজার ফুট নীচে ‘টাইম ক্যাপসুল’

  • |

হাজার বিতর্ককে পিছনে ফেলে সম্প্রতি অযোধ্যায় রাম মন্দির নির্মাণকাজ শুরু হয়েছে। বাবরি মসজিদের বিতর্কিত অধ্যায়কে পিছনে ফেলে সুপ্রিম কোর্টের নির্দেশে পুরোদমে শুরু হয়েছে মন্দির নির্মাণের কাজ। এমতাবস্থায় ভবিষ্যতে যাতে রাম মন্দির নিয়ে নতুন কোনও বিরোধ বা বিতর্ক মাথাচাড়া দেয় তাই একটি অভিনব সিদ্ধান্ত নিয়েছে মন্দির ট্রাস্ট।

বিতর্ক এড়াতে অযোধ্যার রাম মন্দিরের ২ হাজার ফুট নীচে ‘টাইম ক্যাপসুল’

সূত্রের খবর,ভবিষ্যতে কোনও বিতর্ক এড়াতে রাম জন্মভূমির ইতিহাস ও তথ্যাদি তালিকাভুক্ত করে একটি টাইম ক্যাপসুল মন্দির নির্মাণের স্থানের ২ হাজার ফুট নীচে স্থাপন করা হবে বলে জানা যাচ্ছে। একথা নিশ্চিত করেছেন রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সদস্য কামেশ্বর চৌপাল। ভবিষ্যতে যদি কেউ মন্দিরের ইতিহাস সম্পর্কে অধ্যয়ন করতে চান এবং সেই সময় পুনরায় যাতে কোনও নতুন বিতর্ক সৃষ্টি না হয় তাই এই টাইম ক্যাপসুল বা সময় বটিকা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই মত কামেশ্বর চৌপালের।

ভূগর্ভের মধ্যে তামার পাত্রের মধ্যে এই টাইম ক্যাপসুলটি রাখা হবে বলে জানা যাচ্ছে। এদিকে মন্দির নির্মাণ স্থানের ভূমি পুজোর সময় সারাদেশের বিভিন্ন তীর্থস্থান থেকে মাটি এবং পবিত্র নদী গুলির জল 'অভিষেকের' জন্য অযোধ্যায় আনা হচ্ছে বলেও খবর। আগামী ৫ই অগাস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই পুজোর পরে ভিত্তি প্রস্তর স্থাপন করবেন বলে জানান মন্দিরের ট্রাস্টের সভাপতি মহন্ত নৃত্য গোপাল দাস।

সম্প্রদায়ের অস্তিত্ব বাঁচাতে ৬০ হাজার কোভিশিল্ড প্রতিষেধক আলাদা করে রাখতে চান সিরামের পারসি কর্ণধার

English summary
ayodhya ram mandir casetime capsule 2000 feet below ram temple in ayodhya to avoid controversy new decision temple trust
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X