• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শীতকালে গরুদের জন্যও কোটের বন্দোবস্ত! সিদ্ধান্ত অযোধ্যা মিউনিসিপ্যাল কর্পোরেশনের

চলে এসেছে শীত। তাই এবার গরুদের জন্যও কোটের বন্দোবস্ত হচ্ছে। অযোধ্যা মিউনিসিপ্যাল কর্পোরেশন সিদ্ধান্ত নিয়েছে, সেখানে বিভিন্ন শেল্টারে থাকা গরুদের চটের কোটের বন্দোবস্ত করা হবে। অযোধ্যা নগর নিগমের কমিশনার নীরজ শুক্লা জানিয়েছেন, সেখানকার গরুদের জন্য চটের কোট তৈরি করা হচ্ছে। এই প্রকল্পটি তিন থেকে চার দফায় করা হচ্ছে।

নভেম্বরের শেষে কোটের প্রথম দফা

নভেম্বরের শেষে কোটের প্রথম দফা

প্রথম দফায় বৈসিংপুর কাউ শেল্টারকে বেছে নেওয়া হয়েছে। যেখানে প্রায় ৭০০ ষাড় সমেত ১২০০ পশু থাকে। শুরুতে ১০০ টি গরুর বাছুরের জন্য কোটের অর্ডার দেওয়া হয়েছে। নভেম্বরের শেষ নাগাদ প্রথ অর্ডার এসে যাবে। প্রত্যেক কোট বানাতে লাগবে ২৫০-৩০০ টাকা।

বাছুরের জন্য তিনস্তরীর কোট

বাছুরের জন্য তিনস্তরীর কোট

গরুর বাছুরের জন্য তিনস্তরীয় কোট তৈরি করা হচ্ছে। প্রস্তুতকারকদের বলা হয়েছে এর জন্য একেবারে ভিতরের দিকে নরম কাপড় ব্যবহার করতে।

গরু ও ষাড়ের জন্য আলাদা কোট

গরু ও ষাড়ের জন্য আলাদা কোট

কমিশনার আরও জানিয়েছেন, গরু এবং ষাড়ের জন্য আলাদা নকশা তৈরি করতে। ষাড়গুলির জন্য কোট তৈরি হবে শুধুমাত্র চট দিয়ে। গরুদের জন্য কোট তৈরি হবে দুইস্তরীয়।

শীত থেকে বাঁচতে থাকবে আগুনের উত্তাপ

শীত থেকে বাঁচতে থাকবে আগুনের উত্তাপ

অত্যধিক শীত থেকে বাঁচতে গরুদের জন্য আগুনের উত্তাপের বন্দোবস্ত থাকবে বলে জানিয়েছেন, অযোধ্যা নগর নিগমের কমিশনার নীরজ শুক্লা। আর যেখানে তাদেরকে রাখা হবে, সেখানে নিচে খড় দিয়ে দেওয়া হবে।

লক্ষ্য গরুর সেবা

লক্ষ্য গরুর সেবা

অযোধ্যার মেয়র ঋষিকেশ উপাধ্যায় বলেছেন, তাদের লক্ষ্য গরুর সেবা করা। তারা গরুদের জন্য আশ্রয়স্থল করে দিয়েছেন। সেগুলোকেই রাজ্যের মধ্যে সেরা করে তুলতে চান তারা।

বাল ঠাকরের উত্তরাধিকারকেই আঘাত! পর্বতের নিচে শিবসেনা, রাজনৈতিক পর্যবেক্ষকদের মন্তব্যে জল্পনা

English summary
Ayodhya Municipal Corporation has decided to buy Jute coats for the cows in shelters of the holy city. This scheme will be implemented in three four phases.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X