• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রামমন্দিরে ভূমি পুজোর ঠিক আগে মোদী ৭ মিনিটের জন্য কোন পুজোপাঠ করবেন! অযোধ্যায় সাজো সাজো রব

মাঝে মাত্র একটা দিন। তারপরই অযোধ্যায় রামমন্দিরের শিলান্যাসের জন্য শুরু হবে ভূমি পুজো। গত নভেম্বর মাসের ৯ তারইখ সুপ্রিম কোর্টের রায়ে রামমন্দির-বাবরি মসজিদ বিতর্ক একটি উপসংহার পায়। এরপরই অযোধ্যায় বিশাল রাম মন্দির গঠনের কাজ শুরু হয়।

রামমন্দিরের আগে মোদী কোথায় যাবেন?

রামমন্দিরের আগে মোদী কোথায় যাবেন?

৫ অগাস্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের আগে যে ভূমি পুজোর বন্দোবস্ত করা হয়েছে ,তাতে যোগ দিচ্ছেন দেশের প্রধানমন্ত্রী। উল্লেখ্য, আমন্ত্রিতের তালিকা কোভিড হানার জেরে কাটছাঁট করা হয়েছে। তবে প্রধানমন্ত্রী এদিন অযোধ্যার মাটিতে পা রেখে রামমন্দিরের ভূমি পুজোর আগে যাবেন হনুমানগারহি মন্দিরে।

কেন হনুমানগারহিতে মোদী ?

কেন হনুমানগারহিতে মোদী ?

হমুমান গারহি মন্দিরের তরফে জানানো হয়েছে,হিন্দু শাস্ত্র মতে, শ্রীহনুমানের আরাধনা ছাড়া শ্রীরামচন্দ্রের আরাধনা হয়না। ফলে হনুমানগারহি মন্দিরে পুজোর পরই শিলান্যাস হবে অযোধ্যার রামমন্দিরে। আর সেই উপলক্ষ্যেই মোদী আগে যাবেন হনুমানগারহিতে।

 ৭ মিনিট ও বৈদিক পুরোহিত

৭ মিনিট ও বৈদিক পুরোহিত

মোদীর কাছে এই মন্দিরে কর্মসূচি পালনের জন্য মাত্র ৭ মিনিট সময় ধার্য করা হয়েছে বলে খবর। গোটা মন্দির দর্শনে বৈদিক পুরোহিতরা তাঁর সঙ্গে থাকবেন । প্রধানমন্ত্রী নিজেও পুজোপাঠে অংশ নেবেন বলে খবর।

 করোনা কাঁটা ও মোদী

করোনা কাঁটা ও মোদী

একদিকে , স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনা আক্রান্ত। মোদী ক্যাবিনেটে করোনার থাবার জেরে প্রবল আতঙ্ক ছড়িয়েছে। অন্যদিকে, রামমন্দিরের ভূমি পুজোর মতো বড় ঘটনা সামনে আসছে। মন পরিস্থিতিতে হনুমানগারহি মন্দিরে ও অযোধ্যা মন্দিরে দুটি ক্ষেত্রেই মোদীর জন্য সোশ্যাল ডিসটেন্সিং এর কড়া বন্দোবস্ত যোগী সরকার করেছে বলে খবর।

মোদীর হাতে শিলান্যাস

মোদীর হাতে শিলান্যাস

৫ অগাস্ট রামমন্দিরের ভূমি পুজোর দিন মোদীর দিন মোদীর হাতে অযোধ্যার রাম মন্দিরের শিলান্যাস হবে। আর সেই অনুষ্ঠান ঘিরে অযোধ্যায় সাজো সাজো রব।

'দুর্নীতি গোপন করলে বাক্সের ভিতর কঙ্কালের সংখ্যা আরও বাড়বে', মমতা সরকারকে টুইটে বিঁধলেন ধনখড়

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

English summary
Ayodhya Bhumi Pujan, Why Modi choose Hanumangarhi temple before Pujan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X