• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার সেনা পোস্টে হিমবাহের ধাক্কা, মৃত এক জওয়ান, আহত ২

জম্মু–কাশ্মীরের কুপওয়াড়াতে নিয়ন্ত্রণরেখায় অবস্থিত সেনা পোস্টে হিমবাহের ধাক্কায় মৃত এক সেনা জওয়ান ও আহত দু’‌জন। জম্মু–কাশ্মীরের বিপর্যয় মোকাবিলা বিভাগের মতে, মঙ্গবার রোশান পেস্টে রাত আটটা নাগাদ এই হিমবাহ ধাক্কা মারে।

কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার সেনা পোস্টে হিমবাহের ধাক্কা, মৃত এক জওয়ান, আহত ২

এই দুর্ঘটনার পর তৎক্ষণাত ওই তিন সেনাকে উদ্ধার করা হয় এবং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে তিনজনের মধ্যে একজনকে মৃত ঘোষণা করা হয় ও বাকি দু’‌জনের চিকিৎসা চলছে। মৃত সেনা জওয়ানকে সনাক্ত করা গিয়েছে তাঁর নাম নিখিল শর্মা (‌২৫)‌, তিনি রাষ্ট্রীয় রাইফেলের রাইফেল ম্যানের পদে ছিলেন। অন্য দু’‌জন হলেন রমেশ চাঁদ ও গোবিন্দর সিং।

প্রসঙ্গত, জম্মু–কাশ্মীরের বেশ কয়েকটি উঁচু এলাকায় গত কয়েকদিন ধরে ভারী তুষারপাত হচ্ছে। রিপোর্টে এও জানা গিয়েছে যে তুষারপাত ও ধসের ফলে অত্যন্ত গুরুত্বপূর্ণ জম্মু–শ্রীনগর জাতীয় হাইওয়ে বন্ধ রাখতে বাধ্য হচ্ছে প্রশাসন। এটি কাশ্মীরের সঙ্গে দেশের অন্যান্য অংশকে যুক্ত রাখার একমাত্র রাস্তা। জওহর সুড়ঙ্গের আশেপাশে তুষারপাত এবং রামবান জেলার বেশ কয়েকটি স্থানে পাহাড় থেকে ভূমিধ্বসের কারণে এই হাইওয়ে যানজটের কারণে বন্ধ রাখা হয়।

কাশ্মীরের প্রশাসন কুপওয়াড়া, বান্দিপোরা, বারামুল্লা এবং গন্দেরবালে হিমবাহ সতর্কতা জারি করেছে। জানা গিয়েছে, রবিবার রাতে ভারতীয় সেনা ২ জন মহিলা ও শিশু সহ ১০ জনকে উদ্ধার করেছে। এঁরা সকলে ভারী তুষারপাতে আটকে পড়েছিল উঁচু এলাকা সিন্থন পাসে, এই এলাকাটি কিসতওয়ার জেলার সঙ্গে অনন্তনাগকে সংযুক্ত করে।

কলকাতা : টিএমসি দলটা আর থাকবে না, বিস্ফোরক দিলীপ ঘোষ

শিখণ্ডী গান্ধী পরিবার! ফের ভাঙনের চৌকাঠে কংগ্রেস, অধীরের পরামর্শে নয়া ঝড়ের আশঙ্কা

English summary
avalanche hits loc army post in kashmir kills 1 injures 2
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X