• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বমঞ্চে ফের একবার কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে একহাত নিল ভারত

  • |

বিশ্বমঞ্চে ফের একবার পাকিস্তানকে ভারত একহাত নিল। এবার মানবাধিকারের ইস্যুতে রাষ্ট্রসংঘের মানাবাধিকার কাউন্সিলে ভারতের বিরুদ্ধে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের তরফে আনা যাবতীয় অভিযোগকে নস্যাৎ করে দিল দিল্লি। পাল্টা পাকিস্তানকে আক্রমণ করতেও ছাড়েনি ভারত।

বিশ্বমঞ্চে ফের একবার কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে একহাত নিল ভারত

এর আগে, পাকিস্তানের মানাবাধিকার মন্ত্রকের মন্ত্রী শিরিন মানজারি রাষ্ট্রসংঘের মঞ্চে ভারতের বিরুদ্ধে তরম তোপ দাগেন। তিনি কাশ্মীর ইস্যুতে ভারত মানাবাধিকার লঙ্ঘন করছে বলে অভিযোগন আনেন। যার জবাব দিতে এদিন ভারতের তরফে রাষ্ট্রসংঘের প্রতিনিধি সীমান পুজানি বক্তব্য রাখেন। চাঁচাছোলা বার্তায় সীমা জানান, পাকিস্তান বিশ্বের অন্যতম মানাবাধিকার লঙ্ঘনকারী দেশ।তিনি বলেন, ভারতের দিকে আঙুল না তুলে যেন পাকিস্তানি মন্ত্রী নিজের দেশের দিকে তাকান।

এদিন 'রাইট টু রিপ্লাই' এর আধিকারে পাক মন্ত্রীর বক্তব্যের প্রেক্ষিতে সীমান পুজানি বলেন, ভারতের মানবাধিকা পরিস্থিতি নিয়ে কথা না বলে পাকিস্তানের উচিত নিজের দেশে তৈরি হওয়া সন্ত্রাস বাদ ইস্যুর দিকে তাকান। পুজানি বলেন, পাকিস্তান জুড়ে প্রবল অপব্যবহার করা হচ্ছে মানবাধিকারকে। সেদেশে ক্রিস্টান, হিন্দু, শিখদের ওপর অকথ্য অত্যাচার চলছে।

পুজানির দাবি, ১০০০ জন মহিলা সেখানে অপহৃত হয়েছেন। এঁদের মধ্যে সকলেই সেদেশের সংখ্যালঘু। শুধু তাই নয়। পাকিস্তানে শিয়া ও আহমদিয়া মুসলিমদের ওপরেও অকথ্য অত্যাচার বেড়েছে। এপ্রসঙ্গে তিনি বালোচিস্তানের উল্লেখ করেন। সীমা বলেন, বালোচিস্তান থেকে মানুষ গুম করে চলেছে পাক প্রশাসন। বহুজনকে নির্বাসনে পাঠানো হচ্ছে। সেদেশে পাশতুন সিন্ধিরাও চরম বিপত্তির মধ্যে রয়েছেন।

English summary
At UNHRC India rejects Pakistan's criticism of human rights situation in Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X