• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইমরান, জিনপিংকে সামনে রেখেই মোদীর মোক্ষম জবাব লাদাখ আবহে! এসসিওতে প্রধানমন্ত্রী কী বললেন

আন্তর্জাতিক নিয়ম মেনেই যাতে সমস্ত দেশে নিজের পরিসর বুঝে নেয়, তার বার্তা কোয়াড ভূক্ত দেশের বৈঠক থেকেই দিয়েছে ভারত। আর এদিন লাদাখ আবহে এবং কাশ্মীরের ৩৭০ ধারা পরবর্তী সময়ে এসসিও বৈঠকে মোদীর মুখোমুখী ছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। তাদের সামনেই সীমান্ত , ভূখণ্ড নিয়ে মোক্ষম জবাব দেন মোদী।

 করোনা নিয়ে মোদী বার্তা

করোনা নিয়ে মোদী বার্তা

সাংহাই কো অপরেশন অর্গানাইজেশনের এদিনের হাইভোল্টেজ বৈঠকে ইমরান খান ও শি জিনপিংকে সামনে রেখেই মোদী একের পর এক বার্তা দেন। তাবড় রাষ্ট্রনেতাদের মধ্যে এদিন বৈঠকে হাজির ছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আর বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাদের সামনে মোদী এদিন বলেন অতিমারীর সময়ে ভারত ১৫০ টি দেশে অত্যাবশ্যকীয় ওষুধ পাঠিয়েছে। ভারত আগামীতে সবচেয়ে বড় ভ্যাকসিন প্রস্তুতকারক কেন্দ্র হতে চলেছে।

 ভূখণ্ড, সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধা

ভূখণ্ড, সার্বভৌমত্বের প্রতি শ্রদ্ধা

লাদাখ আবহে চিনের কঙ্কালসার বিস্তারবাদি চিন্তাভাবনা প্রকাশ্য়ে আসে। আর সেই প্রেক্ষাপট সঙ্গে নিয়ে মোদী এদিন বলেন, ' সাংহাই কোঅপরেশন অর্গানাইজেশনের দেশগুলির সঙ্গে ভারতের গভীর সম্পর্ক রয়েছে ঐতিহাসিক এবং সাংস্কৃতিক দিক দিয়ে। ' এরপরঅ তিনি সংযোগ জোরদারের দাবি তোলেন দেশগুলির মধ্যে। আর সেই সঙ্গেই বলেন, ' একে অপরের সীমানা , ভূখণ্ড, সার্বভৌমত্বকে সম্মান করায় বিশ্বাসী ভারত।'

 মোদীর বাক্যবাণে চিন, পাক সংহার!

মোদীর বাক্যবাণে চিন, পাক সংহার!

এদিন কার্যত পাকিস্তান ও চিনকে টার্গেটে রেখে মোদী বলেন, ' এসসিও অ্যাজেন্ডাতে অযথা দ্বিপাক্ষিক ইস্যুগুলিকে সামনে আনার চেষ্টা হচ্ছে। এটি এসসিও চার্টারের বিরোধী..। ' ফলে কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তানের বাড়বাড়ন্তকে যেমন তিনি এই বার্তায় খোঁচা দেন,তেমনই কাশ্মীর নিয়ে চিনের অবস্থানও মোদীর টার্গেটে থাকে।

বৈঠকে কোন কোন দেশ?

বৈঠকে কোন কোন দেশ?

রাশিয়া, চিন, ভারত,পাকিস্তান,কাজাখস্তান, কিরঘিজস্তান, তাজাকিস্তান, উজবেকিস্তানের মতো দেশের রাষ্ট্রনেতারা এদিনের বৈঠকে অংশ নেন। এছাড়াও বেলারুস, মঙ্গোলিয়া,ইরান, আফগানিস্তানের রাষ্ট্রপ্রধানরাও এতে অংশ নেন। মূলত লাদাখ আবহে জিনপিং, মোদা ভার্চুয়াল সাক্ষাৎ ঘিরে এই বৈঠকে নিয়ে পারদ চড়ে।

#BREAKING : BiharElectionResults : সরকার আমরাই গড়ব, হারের ইঙ্গিত পাওয়ার পরও দাবি আরজেডির

বাংলায় অনেক বেশি আসনে জিতে সরকার গড়বে বিজেপি! বিহারের ফল সামনে আসতেই, বার্তা দিলেন কৈলাশ

English summary
At SCO meeting Modi says , India belives respecting one another's sovereignty and territorial integrity before Imran ,XI
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X