• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারে ২৪ ঘণ্টায় বজ্রপাতে মৃত ৭৩, বন্যার পাশাপাশি নয়া দুর্যোগে সঙ্কট আরও বাড়ল প্রতিবেশী রাজ্যের

প্রবল বজ্রপাতে গত ২৪ ঘণ্টায় উত্তর প্রদেশ,বিহার ও ঝাড়খণ্ডে বজ্রপাতে মৃত্যু হয়েছে কমপক্ষে ৭৩ জনের। শুধুমাত্র বিহারেই ৩৯ জনের মৃত্যু হয়েছে। ঝাড়খণ্ডে ২৮ জন এবং উত্তর প্রদেশে ৬ জনের মৃত্যু হয়েছে। ঝাড়খণ্ডের জামতারা ও লাতেহার জেলায় মোট ১২ জনের মৃত্যু হয়েছে। ছাত্রায় ৩ জন।

মর্মান্তিক ঘটনা

মর্মান্তিক ঘটনা

ঘরওয়া এবং দুমকায় মোট ৬ জন, গিরিডি ও পাকুড়ে ২ জন করে মোট চার জন। ধানবাদ ও দেওঘরে একজন করে মোট ২ জনের মৃত্যু হয়েছে। বজ্রপাতে আহত হয়েছেন পাঁচ জন। ধানবাদ ও লাতেহারে তিনজন এবং ছত্রে দু'‌জন। মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিহার ও ঝাড়খণ্ডের রাজ্য সরকার মৃতদের পরিবার পিছু ৪ লাখ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে।

এই সময়ে প্রকোপ বাড়ে

এই সময়ে প্রকোপ বাড়ে

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে জুন থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত এই এলাকায় বজ্রপাতের প্রকোপ বাড়ে। এদিকে বিহারের বন্যাপরিস্থিতি এখনও উদ্বেগজনক। মৃতের সংখ্যা ১২৩-এ পৌঁছেছে। ১২টি জেলার ১০৫টি ব্লকের ৮১ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত। পরিস্থিতি মোকাবিলায ৫৪টি ত্রাণ শিবির খোলা হয়েছে।

আরও বৃষ্টির সম্ভাবনা

আরও বৃষ্টির সম্ভাবনা

প্রায় ২৯,৪০০ জন বানভাসীকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ২৯টি বিপর্যয় মোকাবিলা দল কাজ করছে। এদিকে আবহাওয়া দফতরের পক্ষ থেকে আগামী ২ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে বিহার, ঝাড়খণ্ড, উত্তর প্রদেশের একাধিক জায়গায়।

English summary
At least 73 persons died due to lightning in the last 24 hours in Bihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X