• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত-চিনকে একসঙ্গে ব্রিকসের মঞ্চে পেয়ে রাশিয়ার বড় বার্তা! পুতিনের মুখে 'স্পুটনিক' প্রস্তাব

চিন ও ভারত দুটি দেশেরই জনসংখ্যা নেহাত কম নয়। এদিকে, করেনার দাপটে এশিয়ায় এই দুই শক্তিধর দেশ ব্যাপক সমস্যায় পড়েছে । চিন ও ভারতের স্বাস্থ্য পরিস্থিতি যেভাবে করোনার জেরে আঘাত পেয়েছে , প্রায় সমতুল্য আঘাত পেয়েছে স্বাস্থ্য ক্ষেত্রে। এমন পরিস্থিতিতে ব্রিকসের মঞ্চে চিন ও ভারত দুই দেশকে একযোগে পেয়ে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন দিলেন বড় বার্তা।

ভারতেও তৈরি হবে রাশিয়ার করোনা ভ্যাকসিন স্পুটনিক, জানালেন পুতিন!
জিনপিং বার্তা

জিনপিং বার্তা

এদিন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেন, সকলেই আমরা একই নৌকার যাত্রী। হাওড়ার গতি একদমই মসৃণ নয়, ফলে সকলে মিলে সংঘবদ্ধ হয়ে এউ রাস্তায় চলতে হবে। প্রসঙ্গত ব্রাজিল, রাশিয়া, ভারত, চিন , দক্ষিণ আফ্রিকার এই সামিট আয়োজন করেছে এবার রাশিয়া।

 রাশিয়ার বার্তা

রাশিয়ার বার্তা

এদিন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, করোনার সংকটজনক পরিস্থিতিতে ভারত ও চিন দুই দেশই রাশিয়ার ভ্যাকসিন স্পুটনিক উৎপাদন করতে পারে। যা দুই দেশকে করোনা মোকাবিলায় সাহায্য করবে।

স্বাস্থ্য নিয়ে মোদীর বার্তা

স্বাস্থ্য নিয়ে মোদীর বার্তা

এদিকে, এদিন স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে নরেন্দ্র মোদী বলেন, ব্রিকসের সম্মেলনে ভারক ঐতিহ্যবাহী ওষুধ ও ডিজিটাল ওষুধ নিয়ে আলোচনা করবে। মোদী বলেন, 'আত্মনির্ভর ভারতেটর পথে গিয়ে দেশের ফার্মা সেক্টর এখন অনেক শক্তিশালী। বিশ্বের ১৫০ টি দেশকে ভারত মেডিসিন সরবরাহ করেছে করোনাকালে।

 পুতিনকে কার্যত উত্তর দেন মোদী

পুতিনকে কার্যত উত্তর দেন মোদী

ভারতের প্রধানমন্ত্রী মোদী ব্রিকসে জানান, ভারত যে হারে ভ্যাকসিন তৈরি করছে,তাতে মানবসমাজকে তা সাহায্য করবে। রাশিয়ার প্রস্তাবের প্রশংসা করে মোদী বলেন , ব্রিকস দেশগুলির সংযোগ বাড়াতে বিজ্ঞানীদের মধ্যে আলোচনা ও ব্রিকসের ফিল্ম ফেস্টিভাল অত্যন্ত তাৎপর্যবাহী। ফলে দেশগুলির মধ্যে বোঝাপড়ার সম্পর্ক থাকা উচিত।

'ভাড়াটে সৈন্য দিয়ে দল চালায় না বিজেপি', শাসক দলে পিকে স্যারের বিদ্রোহীদের আগুন উস্কে দিলেন দিলীপ

English summary
At Brics summit Putin says India, China may start making Russia's Sputnik V Covid vaccine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X