India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কমছে করোনার প্রভাব, বিমানে বিধি লঘু করল ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষ

Google Oneindia Bengali News

সংশোধিত করোনা বিধির নির্দেশিকাতে, শনিবার ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষ বিমান গুলিতে বেশ কয়েকটি নিষেধাজ্ঞা কমানোর কথা ঘোষণা করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, আন্তর্জাতিক বিমানে তিনটি আসন খালি রাখার নির্দেশ তুলে দেওয়া হয়েছে। এছাড়াও, ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষ ক্রু সদস্যদের জন্য একটি সম্পূর্ণ পিপিই কিটের প্রয়োজনীয়তাও দূর করা হয়েছে।

কমছে করোনার প্রভাব, বিমানে বিধি লঘু করল ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষ

বিমানবন্দরে নিরাপত্তা কর্মীদের দ্বারা পরিচালিত প্যাট-ডাউন তল্লাশি আবার চালু করা হয়েছে। তবে, ভারতীয় বিমানবন্দর কর্তৃপক্ষ স্পষ্ট করেছে যে বিমানবন্দরে বা বিমানের ভিতরে মাস্ক পরার বাধ্যবাধকতা অব্যাহত থাকবে। দেশে আগে কোভিড-১৯-এর ক্রমবর্ধমান কেসের পরিপ্রেক্ষিতে ফ্লাইট ও বিমানবন্দরে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল।

এদিকে, ভারতীয় বিমান চলাচল নিয়ন্ত্রক ডিজিসিএ সোমবার বলেছে যে ফেব্রুয়ারিতে প্রায় ৭৬.৯৬লাখ অভ্যন্তরীণ যাত্রী বিমানে ভ্রমণ করেছেন, যা জানুয়ারিতে উড়ে আসা ৬৪.০৮ লক্ষের চেয়ে প্রায় ২০ শতাংশ বেশি। ফেব্রুয়ারির পরিসংখ্যান হল করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের কারণে জানুয়ারিতে ৪৩ শতাংশ হ্রাস পাওয়ার পর দেশীয় বিমান চলাচলের বাজার পুনরুদ্ধার করছে।

গত বছরের ডিসেম্বরে ১.১২ কোটি অভ্যন্তরীণ যাত্রী বিমানে ভ্রমণ করেছিলেন। যাত্রী লোড ফ্যাক্টর , যার অর্থ দখলের হার , জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারিতে সমস্ত ভারতীয় বাহকের জন্য বেড়েছে, ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) তার মাসিক বিবৃতিতে জানিয়েছে। ২০২২ সালের ফেব্রুয়ারিতে স্পাইসজেট, ইন্ডিগো, ভিস্তারা, গো ফার্স্ট, এয়ার ইন্ডিয়া এবং এয়ারএশিয়া ইন্ডিয়ার লোড ফ্যাক্টরগুলি যথাক্রমে ৮৯.১ শতাংশ, ৮৫.২ শতাংশ, ৮৭.১ শতাংশ, ৮৭ শতাংশ, ৮৪.১ শতাংশ এবং ৮৩.২ শতাংশ ছিল।

বিশেষজ্ঞদের মতে, প্রাকৃতিক সংক্রমণ হয়ে যাওয়ার কারণে উচ্চ ভ্যাকসিনেশন কভারেজ ও রোগ প্রতিরোধ বিবেচনা করে ভবিষ্যতে কোভিড-১৯ ওয়েভের বড় প্রভাব দেশে পড়ার সম্ভাবনা নেই। প্রসঙ্গত বেশ কিছুদিন ধরেই ভারতে দৈনিক কোভিড-১৯ কেস ও মৃত্যু হ্রাস পাচ্ছে। অনেক বিশেষজ্ঞ এও সুপারিশ করেছেন যে সরকারের এবার বাধ্যতামূলক মাস্কের নিয়ম শিথিল করা উচিত। অপরদিকে দক্ষিণপূর্ব এশিয়া ও ইউরোপে করোনা ভাইরাস আবার মাথা চাড়া দিয়ে উঠেছে।

English summary
the Airports Authority of India on Saturday announced removing several covid 19 restrictions onboard flights
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X