বিধায়কদের মাইনে অন্তত ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব রাজ্য বিধানসভায়

Subscribe to Oneindia News

অসমের বিধায়কদের মাসিক ভাতা অন্তত ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছে। একইসঙ্গে মুখ্যমন্ত্রী ও বিধানসভার অধ্যক্ষের বেতনও বৃদ্ধির কথা প্রস্তাব হয়েছে।

বিধায়কদের মাইনে অন্তত ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব রাজ্য বিধানসভায়

সংসদ বিষয়ক মন্ত্রী চন্দ্র মোহন অসম বিধানসভা নিয়ে তিনটি বিল পেশ করেছেন। সেই বিলে বলা হয়েছে, বিধায়কদের বেতন বাড়িয়ে ১.২ লক্ষ টাকা ও ১ লক্ষ টাকা করা হোক। এখন যা এক অর্ধেক রয়েছে।

এর পাশাপাশি অন্যান্য ভাতা মিলিয়ে আরও ৩০ হাজার টাকা পাবেন বিধায়করা। মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালের বেতন ৯০ হাজার থেকে বাড়িয়ে ১.৩ লক্ষ টাকা করার প্রস্তাব হয়েছে। সঙ্গে ৩৪ হাজার টাকা বাতা মিলিয়ে তিনি ১.৬৪ লক্ষ টাকা পাবেন।

শাসক দলের মন্ত্রী ও বিরোধী দলের প্রধান বিধায়কের বেতন বাড়িয়ে ১.১ লক্ষ টাকা করার কথা বলা হয়েছে। ভাতাও ১৫ হাজার থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করার প্রস্তাব হয়েছে।

এর পাশাপাশি সব বিধায়কদের বেতন ৬০ হাজার থেকে বাড়িয়ে অন্তত ৮০ হাজার টাকা করার প্রস্তাব দেওয়া হয়েছে। এবং বিধায়কদের পেনশন ৩০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৪০ হাজার টাকা করার প্রস্তাব দেওয়া হয়েছে।

English summary
The Assam government on Thursday proposed hiking the salaries of all elected representatives, including the Chief Minister and the Assembly Speaker, by up to 50 per cent

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.