• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসমে NRC নিয়ে বড়সড় পদক্ষেপ ২০ মার্চ! ১৯ লাখ মানুষকে ঘিরে কী ঘটতে চলেছে উত্তর-পূর্বের রাজ্যে

  • |

উনিশ লক্ষ মানুষের নাম অসমে এই মুহূর্তে এনআরসি-র তালিকার বাইরে রয়েছে। কয়েক মাস আগেই এই এনআরসি নিয়ে তালিকা প্রকাশ হতেই অশান্ত হতে শুরু করে অসম। এনআরসি ঘিরে আতঙ্ক, আশঙ্কায় প্রহর গুনেছেন মানুষ। আর এবার আগামী ২০ মার্চ ফের একবার উত্তরপূর্বের রাজ্যে এনআরসি নিয়ে বড়সড় পদক্ষেপ সামনে আসতে চলেছে।

২০ মার্চ থেকে রিজেকশন স্লিপ পৌঁছতে থাকবে...

২০ মার্চ থেকে রিজেকশন স্লিপ পৌঁছতে থাকবে...

অসমে এনআরসি নিয়ে আগামী ২০ মার্চ থেকে তালিকায় বাজ পড়া ১৯ লাখ মানুষের কাছে পৌঁছতে শুরু করবে রিজেকশন স্লিপ।এণন পরিকল্পনা রয়েছে এনআরসি কর্তৃপক্ষের। যাঁরা এনআরসি বা ন্যাশনাল রেজিস্টার অফ সিটিজেনের তালিকা থেকে বাদ পড়েছেন এই স্লিপ তাঁদের জন্য কেবল।

কী বিশেষত্ব রয়েছে রিজেকশন স্লিপের?

কী বিশেষত্ব রয়েছে রিজেকশন স্লিপের?

মূলত রিজেকশন স্লিপে স্পষ্টভাবে ,বলা থাকবে যে কেন একজন ব্যক্তি এনআরসি-র তালিকা থেকে বাদ পড়েছেন। আর যদি কেউ এই বাদ পড়ে যাওয়াকে বেআইনি বা নিয়ম বহির্ভূত মনে করেন ,তাহলে তিনি আইনের দ্বারস্থ হতে পারবেন বলে সরকার আগেই জানিয়ে দিয়েছে। ফলে আইনের দ্বারস্থ হওয়ার ক্ষেত্রেও এই রিজেকশন স্লিপ জরুরি।

'এনআরসি আপডেট ' কাজের জন্য কত টাকা ধার্য হবে?

'এনআরসি আপডেট ' কাজের জন্য কত টাকা ধার্য হবে?

কংগ্রেস বিধায়ক আব্দুল কালাম রশিদের প্রশ্নের এক উত্তরে সংসদ বিষয়ক মন্ত্রী চন্দন মোহন পাটওয়ারি জানিয়েছেন এনআরসি নিয়ে 'স্পিকিং অর্ডার' এর কাজ ১২ শতাংশ সম্পন্ন। তিনি এও জানিয়েছেন যে এনআরসির আপডেট নিয়ে ১,৩৪৮ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

এনআরসি ও বিতর্ক

এনআরসি ও বিতর্ক


এর আগে , এনআরসির তালিকা গত ২০১৯ সালের ৩১ অগাস্ট প্রকাশিত হয়। সেই সময় ৩,৩০,২৭,৬৬১ জন আবেদনকারীর মধ্য থেকে ১৯,০৬,৬৫৭ জনকে বাদ দেওয়া হয়। আর এই ১৯ লাখ মানুষের কাছেই এবার পৌঁছতে শুরু করবে রিজেকশন স্লিপ।

English summary
Assam NRC, Government to send rejection slips to 19 Lakhs people from 20 March .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X