• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রেমডেসিভিরের প্রয়োগে উন্নতি হয়েছে আশঙ্কাজনক করোনা আক্রান্তদের, মত অসমের স্বাস্থ্যমন্ত্রীর

  • |

ভাইরাস প্রতিরোধী রেমডেসিভিরের সম্বন্ধে আশানুরূপ খবর পাওয়া গেল অসম থেকে। রবিবার অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানালেন, করোনায় আক্রান্ত গুরুতর রোগীদের উপর রেমডেসিভিরের প্রয়োগে আশাব্যঞ্জক ফল পাওয়া গেছে।

৪ রোগীর উপর রেমডেসিভির প্রয়োগে আশানুরূপ ফল

৪ রোগীর উপর রেমডেসিভির প্রয়োগে আশানুরূপ ফল

হিমন্ত বিশ্ব শর্মার বিবৃতি অনুযায়ী, "চারজন কোভিড রোগীর উপর রেমডেসিভির প্রয়োগ করা হয়। এঁদের মধ্যে ৬৮ বছরের এক বৃদ্ধ ছিলেন। শ্বাসকষ্টজনিত কারণে বৃদ্ধকে শনিবার আইসিইউতে স্থানান্তর করে অক্সিজেন দেওয়া হয়। এর পরেই তাঁকে রেমডেসিভিরের প্রথম ডোজ দেওয়া হয়। ওনার মধ্যে এখনও পর্যন্ত কোনোরকম বিপরীত প্রতিক্রিয়া দেখা যায়নি। আমার মনে হয় রেমডেসিভিরের কারণেই ওনাকে আইসিইউ থেকে বের করে আনা সম্ভব হয়েছে।"

অসমে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

অসমে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

রেমডেসিভিরের পূর্ণ আস্থা রেখে স্বাস্থ্যমন্ত্রী ভেবেছিলেন যে, চারজনের প্রত্যেকেই উক্ত ওষুধ প্রয়োগ সুস্থ হয়ে উঠবেন। এদিকে অসমের স্বাস্থ্যমন্ত্রকের তথ্যানুযায়ী, প্রতি ১৩ দিনে অসমে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হচ্ছে। যদিও হিমন্তবাবুর কথায়, "আমরা ২১শে জুনের পর থেকে এই ১৩ দিনের ব্যবধান কমতে দিইনি।"

করোনা পরীক্ষার নিরিখে চারে অসম

করোনা পরীক্ষার নিরিখে চারে অসম

প্রসঙ্গত নীতি আয়োগের কর্ণধার অমিতাভ কান্তের একটি ট্যুইটের উল্লেখ করে হিমন্তবাবু জানান, "এখনও পর্যন্ত অসমে প্রায় ৪.৫৫ লক্ষ করোনা পরীক্ষা হয়েছে এবং প্রতি ১০ লক্ষ মানুষের করোনা পরীক্ষার নিরিখে দিল্লি, অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ুর পরেই রয়েছে অসম।" তিনি আরও জানিয়েছেন, "গোষ্ঠী সংক্রমণের ক্ষেত্রে প্রায় ৮১,৯৭৯ টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যা আশাতীত।"

অসমে সুস্থতার হার ৬৪.৭৭%

অসমে সুস্থতার হার ৬৪.৭৭%

হিমন্তবাবুর কথায়, অসমের গুয়াহাটি মেডিক্যাল কলেজ সহ অন্যান্য সরকারি মেডিক্যাল কলেজগুলিতে মোট ৩৭ জন করোনা রোগী আইসইউতে রয়েছেন। তাঁর মতে, অসমে এখনও পর্যন্ত ১১,০০১ টি কেস ধরা পড়েছে, যার মধ্যে ১৪ জন মারা গেছেন। তথ্য অন্তর্ভুক্তির ক্ষেত্রে মাত্র ১৫ বার ভুল হয়েছে বলেও জানান তিনি।

তৃণমূলকে কটাক্ষ করলেন সুজন চক্রবর্তী

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আর এক ধাপ এগোল ভারত, কোভিড টেস্টের সংখ্যা অতিক্রম করল ১ কোটি

English summary
Assam's health minister said the application of remedicivir would improve the condition of serious corona patients
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X