• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসমে এখন পরিস্থিতি কেমন! গত কয়েকদিনের অশান্তি ঘিরে কী জানাচ্ছে প্রশাসন

রাস্তাঘাটে নামলে চেনা শহরটা একটু অন্য রকম লাগছে গুয়াহাটিতে। যে রাস্তায় সকাল থেকেই পড়ুয়াদের স্কুলে যাওয়া, ব্যস্ত মানুষের কাজে যাওয়ার ছবি দেখা যেত, গত এক সপ্তাহের হিংসা সেই স্বাভাবিক ছন্দ কেড়ে নিয়েছিল। গত এক সপ্তাহের অগ্নিগর্ভ পরিস্থিতি কাটিয়ে আজ থেকে স্বাভাবিকের পথে অসম। রাজ্যের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন গুয়াহাটি থেকে তুলে নেওয়া হচ্ছে কার্ফু।

অসমের পরিস্থিতি কেমন?

গত কয়েকদিনে অসমের বিভিন্ন প্রান্তে বন্ধ ছিল ইন্টারনেট। আজ থেকে সেখানে চালু হয়েছে ব্রডব্যান্ড পরিষেবা। অন্যদিকে, গুয়াহাটি থেকে তুলে নেওয়া হয়েছে কার্ফু। এদিন ভোর ৬ টা থেকে কার্ফু তুলে নেওয়া হয়। এরপর থেকেই পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে থাকে। কার্ফু খানিকটা শিথিল করা হয়েছে ডিব্রুগড়ে। অসম পুলিশের তরফেও জানানো হয়েছে, পরিস্থিতি খানিকটা স্বাভাবিকের পথে এখন।

 ৪ জনের মৃত্যু ও অসম প্রশাসন

৪ জনের মৃত্যু ও অসম প্রশাসন


অসমে গত কয়েক দিনে ৪ জনের মৃত্যুর খবর এসেছে। নাগরিকত্ব বিল পাশের সময় থেকেই উত্তপ্ত হয়েছে অসম সহ গোটা উত্তরপূর্ব। আর সেই সময় থেকেই রীতিমতো তোলপাড় অসম। একাধিক জায়গায় ,দোকান পোড়ানো থেকে শুরু করে পাল্টা গুলি চালনার ঘটনাও ঘটেছে। যার জেরে কার্ফু জারি করা হয় উত্তরপূর্বের এই রাজ্য়ে।

থমথমে অসমে কার্যকরী ছিলনা এটিএম!

থমথমে অসমে কার্যকরী ছিলনা এটিএম!

গত কয়েকদিনে গোটা অসমে স্তব্ধ ছিল ইন্টারনেট। একাধিক জায়গায় বন্ধ ছিল এটিএম। এমন পরিস্থিতিতে বাজারদরও সেখানে চড়া হারে বাড়তে থাকে সব্জির দাম। বহু সব্জির দামই ছুঁয়েছে ৬০০ টাকা প্রতি কেজি দর।

 গ্রেফতার ১৯০ জন

গ্রেফতার ১৯০ জন

গত সপ্তাহে কয়েকদিনে অশান্ত ছিল অসম। আর তার জেরে ১৯০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। একটি বিশেষ তদন্তকারী দল এই ধৃতদের বিরুদ্ধে তদন্তে নেমেছে। মোট ১৩৬ টি মামলা দায়ের হয়েছে অসমে গত কয়েকদিনের হিংসার জেরে।

English summary
Assam govt lifts curfew in Guwahati.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X