• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জোট সমঝোতা হয়েও কংগ্রেসের মাথাব্যথা হয়ে উঠছে এআইইউডিএফ! ভোটের আগেই তুঙ্গে শরিকিদ্বন্দ্ব

লক্ষ্য, বিজেপিকে একহাত নেওয়া। বিজেপি যাতে অসমের মসনদে না আসতে পারে, তার দিকে তাকিয়ে অসমের বুকে কংগ্রেস , বামদলগুলি একাধিক স্থানীয় দলকে নিয়ে অসমে জোট গড়েছিল। আর সেই জোটের মধ্যে শরিকি দ্বন্দ্ব এবার কাঁটা হয়ে উঠেছে।

আসন নিয়ে জোর দ্বন্দ্ব কংগ্রেস ও এআইইউডএফএ!

আসন নিয়ে জোর দ্বন্দ্ব কংগ্রেস ও এআইইউডএফএ!

অসমের বুকে জোট ঘোষণা হয়েছে জানুয়ারির ১৯ তারিখ। আর তার থেকে ঠিক ৩ সপ্তাহের মধ্যেই অসমে বিজেপি বিরোধী জোটে ব্যাপক তুলকালাম শুরু হয়েছে। মূলত আসন নিয়ে দর কষাকছি শুরু হয়েছে এআইইউডিএফ ও কংগ্রেসের মধ্যে।

কংগ্রেসকে ভোটের আগেই টার্গেটে নিচ্ছে এআইডিইউএফ

কংগ্রেসকে ভোটের আগেই টার্গেটে নিচ্ছে এআইডিইউএফ

প্রসঙ্গত , বদরজউদ্দিন আজমলের পার্টি অসমের এআইউডিএফ কংগ্রেসের পোক্ত শিবিরে নিজেদের প্রচার কাজ শুরু করেছে অসমে। ফলে জোটের মধ্যে থেকে নিঃসন্দেহে অস্বস্তিতে কংগ্রেস। জোটের ৩ সপ্তাহ পর আচমকাই এআইইউডিএফ জানিয়েছে, যদি কংগ্রেস, তাদের আসন নিয়ে দাবি দাওয়া না মেটায় তাহলে নিজেদের মতো করে বদরজউদ্দিনের পার্টি প্রার্থী ঘোষণা করবে।

দলগাঁও থেকে চড়ছে উত্তাপ

দলগাঁও থেকে চড়ছে উত্তাপ

প্রসঙ্গত, অসমের দলগাঁওতে শক্ত ঘাঁটি রয়েছে কংগ্রেসের। সেখানেই প্রার্থী দিতে চাইছে এআইইউডিএফ। এতেই বাধ সেদেছে কংগ্রেস। কংগ্রেসের দাবি আসন রপা নিয়ে সমঝোতা এখনও বাকি। এদিকে, যেখানে ইতিমধ্যেই দলের তরফে জয়ী সাংসদ রয়েছেন সেখানে জোটের অন্য শরিকের প্রার্থী দেওয়া ভোট রণনীতিতে সঠিক কাজ নয়। এমন এক প্রেক্ষাপটে বাকি শরিকদের নিয়ে আলাদা বৈঠক ভোটের আগে চাইছে কংগ্রেস।

কংগ্রেস ও বাংলা, অসম ভোট স্ট্র্যাটেজি

কংগ্রেস ও বাংলা, অসম ভোট স্ট্র্যাটেজি

প্রসঙ্গত, বাংলার বুকে এখনও আব্বাসের আইএসএফ শিবিরকে সঙ্গে নিয়ে পথ চলা হবে কি না, তা নিয়ে ধন্দে কংগ্রেস। এখানেও কংগ্রেসের জোটে সামিল বামেরা। অন্যদিকে, আব্বাসও জোটে শরিক হওয়ার বার্তা দিয়েছেন। একই ভাবে এআইইউডিএফ অসমে কংগ্রেসের সঙ্গে জোটে গিয়েছে। তবে আসন সমঝোতার প্রশ্ন আসতেই বদরুজ্জামান আজমলের পার্টি এআইউডিএফের সঙ্গে প্রবল সংঘাত শুরু হয়েছে কংগ্রেসের। দুটি রাজ্যেই এই আসন সমঝোতার ক্ষেত্রে কংগ্রেস কোন স্টান্স নেয় সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

কলকাতাঃ নতুন কমিশনার এলেন লালবাজারে, সৌমেন মিত্রকে স্বাগত জানালেন অনুজ শর্মা

ক্রীড়াবিদদের জন্য পেনশন, ভোটের বাজারে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

{document1}

English summary
Assam Election 2021, Congress, AIUDF asks more seats less than a month after poll tie-up
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X