• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের আগে দলবদল, চাণক্যের হাত ধরে বিজেপিতে আসছেন কংগ্রেসের হেভিওয়েট!

একুশের আগে অসম কংগ্রেসে বড় ভাঙনের চিহ্ন। অমিত শাহ দুই দিনের সফরে অসমে গিয়েছেন। সেই সফর শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেই কংগ্রেস থেকে বহিষ্কার করা হয় অসমের প্রাক্তন মন্ত্রী তথা বিধায়ক অজন্তা নিওগ। এককালে তরুণ গগৈয়ের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত অজন্তা চার বারের বিধায়ক। তবে সেই অজন্তাই হয়ত এবার অমিত শাহর হাত ধরে বিজেপিতে যোগ দেবেন।

অসমে কংগ্রেস নেতৃত্বহীনতায় ভুগছে

অসমে কংগ্রেস নেতৃত্বহীনতায় ভুগছে

অসমে বিধানসভা নির্বাচন আগামী বছর। সেখানে এআইইউডিএফকে সঙ্গে নিয়ে মহাজোট গড়ে বিজেপিকে ঠেকাতে চাইছে কংগ্রেস। এই জোটের মূল কারিগর ছিলেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। তবে তরুণ গগৈয়ের মৃত্যুর পরই কংগ্রেসে ভাঙনের রেখা দেখা দিয়েছে। সিএএ এবং এনআরসিকে আসন্ন নির্বাচনের জন্যে মূল ইস্যু বানাতে চাওয়া কংগ্রেস আপাতত ঘর বাঁচাতে ব্যস্ত। অসমে কংগ্রেস নেতৃত্বহীনতায় ভুগছে।

বিজেপিতে যোগ দিতে পারেন কংগ্রেস হেভিওয়েটরা

বিজেপিতে যোগ দিতে পারেন কংগ্রেস হেভিওয়েটরা

বাংলার মতোই এবার বিরোধীদলের বহু নেতারাই অসম বিজেপিতে যোগদান করতে পারেন। ইতিমধ্যেই তাঁরা বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন বলে খবর। কংগ্রেসের একাধিক হেভিওয়েট বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। ফলে বাংলায় যে চিত্র দেখা গিয়েছে গত কয়েকদিনে, অসমেও সেই ছবি দেখা যাবে বলে দাবি করা হচ্ছে। সেই মতোই অজন্তা সম্প্রতি হিমন্ত বিশ্ব শর্মা এবং সর্বানন্দ সোনোওয়ালের সঙ্গে দেখা করেছিলেন অজন্তা। তারপরেই শুরু হয়েছিল জল্পনা।

দুদিনের সফরে অসমে অমিত শাহ

দুদিনের সফরে অসমে অমিত শাহ

শুক্রবারই দুদিনের সফরে অসম গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গতকাল রাতে গুয়াহাটি পৌঁছান। টুইটারে গুয়াহাটি পৌঁছানোর কথা জানিয়ে অসমের মানুষকে ধন্যবাদ জানান তাঁকে উষ্ণ অভ্যর্থনার জন্য। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল তাঁকে স্বাগত জানানোর জন্য গুয়াহাটি বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের সূচনা

একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের সূচনা

অসমের মুখ্যমন্ত্রী টুইটে অমিত শাহকে রাজ্যে স্বাগত জানান এবং অসমে স্বরাষ্ট্রমন্ত্রী যে একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের সূচনা ও শিলান্যাস করতে এসেছেন তার জন্য অগ্রিম ধন্যবাদ জানান অসমবাসীর তরফ থেকে। এছাড়া আগামীকাল ইম্ফলের এক অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী চুরাচাঁদপুর মেডিকেল কলেজ, ইম্ফলের গেস্ট হাউজ, মণিপুর ভবন, আইআইটি মুওংখংয়ের শিলান্যাস করবেন।

বেশ কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

বেশ কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

গতকাল অমিত শাহকে অভ্যর্থনা জানানোর জন্য গোপীনাথ বোরদোলাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে লোকশিল্পীরা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন সাধারণ মানুষও। আজ অসম দর্শন অনুষ্ঠানে আট হাজার নামঘর তৈরির জন্য আর্থিক সহায়তা তুলে দেবেন অমিত শাহ। সাংস্কৃতিক ও পর্যটন কেন্দ্র হিসেবে 'বাতদ্রব থান' উন্নয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়াও অসমে তিনি ৯টি আইন কলেজ এবং গুয়াহাটিতে একটি মেডিকেল কলেজেরও শিলান্যাস করবেন।

English summary
Assam Congress leader Ajanta Neog set to join BJP after being expelled from party before elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X