• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির সামনে ৬০ দিনের ডেডলাইন! ১০০ আসন টার্গেটে রেখে অসমে কোন স্ট্র্যাটেজিতে পদ্ম শিবির

জেপি নাড্ডার সফর ঘিরে বরাক উপত্যকা ইতিমধ্যেই সরব ছিল। অসম বিধানসভা নির্বাচনে (Assam Assembly Eelction 2021) এই বরাক উপত্যকাই কার্যত বিজেপির পোক্ত দুর্গ অসমের বুকে, আর বরাককে সঙ্গে নিয়ে অসমের বাকি একাধিক বলয়কে নিজের পছন্দের পক্ষে নিতে বিজেপি এবার বড়সড় গেমপ্ল্যানে।

সোনোয়াল গড়ে ১০০ টার্গেট

সোনোয়াল গড়ে ১০০ টার্গেট

অসমের সর্বানন্দ সোনোয়াল সরকার ফের একবার রাজ্যের কুর্সিতে বসার আশায় বুক বাঁধছে। বিজেপি শাসিত এই সরকারের সামনে সিএএ ও এনআরসি যখন বড় চ্যালেঞ্জ তখন গেরুয়া শিবির সেঞ্চুরি টার্গেটে নিয়ে এগিয়ে যেতে শুরু করেছে অসমের বুকে। আর তার জন্য গেমপ্ল্যান খুব শিগগিরই শুরু হতে চলেছে।

 অসমে মোদী!

অসমে মোদী!

আগামী ২৩ জানুয়ারি অসমের বুকে পা রাখতে চলেছেন নরেন্দ্র মোদী। আর তাঁর সফর ঘিরেই অসমের মধ্যে নয়া গেমপ্ল্যানে বিজেপি। মোদী অসমে নেমেই কোকরাঝাড় ও নলবাড়িতে সভা করবেন বলে খবর। আর সেই সময়ই রোডম্যাপ ফিক্স করার আশায় বিজেপি।

 ডেডলাইন ৬০ দিনের

ডেডলাইন ৬০ দিনের

বিজেপির সামনে আপাতত ৬০ দিনের ডেডলাইন অসমে রয়েছে ভোট সংক্রান্ত রোডম্যাপ চূড়ান্ত করার। এদিকে, মোদীর সফরের সঙ্গেই বিজেপি চাইছে আগামী ৬০ দিনের রোডম্যাপ নির্ধারিত করে পেলতে এই সফরের সময় বিপক্ষের AIDUF জোটকে কীভাবে টক্কর দেওয়া যায়, তার সমস্ত প্ল্যানের রূপরেখা তৈরি করতে চলেছে অসম বিজেপি।

অসমে দলবলের ঝড় ও আদি নব্য সংঘাত

অসমে দলবলের ঝড় ও আদি নব্য সংঘাত

বাংলার বুকে যেভাবে একাধিক নেতারা নিজের দল ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন তেমনই অসমের বুকেও বহু নেতা নেত্রী বিজেপিতে যোগদানের ঝড় তুলেছেন। এর মাঝে বাংলার মতোই অসমের বুকেও বিজেপির অন্দরে আদি নব্য সংঘাত দেখা যাচ্ছে। যা মেটাতে তৎপরতা শুরু করেছে অসম বিজেপি। অসম বিজেপি সাফ জানিয়েছে, যাঁরা কাজ করে দেখাতে পারবেন , তাঁদের কথাতেই জোর দেবে দল।

 মুসলিম ভোট, অসম, এনআরসি

মুসলিম ভোট, অসম, এনআরসি

প্রসঙ্গত, এনআরসি পরবর্তী সময়ে অসম জ্বলে উঠেছিল সিএএ নিয়ে। সেখান থেকে গত বছরের ডিসেম্বরে একের পর এক মৃত্যুর খবর আসতে থাকে সিএএ আন্দোলন ঘিরে। এমন এক অবস্থায় মুসলিম ভোট চিন্তায় রাখছে অসম বিজেপিকে। তাদের মতে যেখানে আশি শতাংশ মুসলিম ভোটব্যাঙ্ক সেখানে বিপক্ষের কংগ্রেস ও এআইডিইউএফ একসঙ্গে প্রার্থী দিতে পারে। যা ভোট কাটার অঙ্কে বিজেপিকে মাইলেজ দেবে। অন্যদিকে বিজেপির চিন্তা যেখানে ৫০ থেকে ৬০ শতাংশ মুসলিম ভোটার রয়েছেন, সেই এলাকা নিয়ে! সেখানে কংগ্রেস ও এআইডিইউএফকে কীভাবে রোখা যাবে তার ছক কষছে গেরুয়া শিবির।

কলকাতাঃ ১৫ই জানুয়ারি রাত ১১ টা থেকে শিয়ালদহে বিদ্যাপতি সেতু বন্ধ হবে মেট্রোর কাজের জন্য

মুকুলদা বাংলার ভোটাধিকার ছেড়ে দিল্লি পালিয়েছেন, কেডি সিং-যোগে খোঁচা কুণালের

English summary
Assam Assembly election 2021 update, with 100 seats in target bjp plans with PM Modi's visit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X