• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১ বিধানসভা ভোটে পদ্মের দাপট বজায় থাকবে অসমে! সি ভোটারের জনমত সমীক্ষা একনজরে

  • |

বাংলার বুকে ভোটের দামামা বাজতেই সামনে এসেছে ২০২১ বিধানসভা ভোটের আগের জনমত সমীক্ষা। আর সেই সমীক্ষা বলছে ২০২১ ভোটে শেষ হাসি মমতার মুখেই ফুটবে। এদিকে, অসমের ভোট যুদ্ধ বলছে বিজেপির লাভের অঙ্কের কথা।

অসমের ভোট ও সিভোটারের সমীক্ষা

অসমের ভোট ও সিভোটারের সমীক্ষা

১২৬ আসনের অসম বিধানসভা নির্বাচনে বিজেপি ও তার শরিকদের নিয়ে গড় এনডিএ ৭৩ থেকে ৮১ টি আসন পাবে বলে দাবি সিভোটারের সমীক্ষায়। সেখানে কংগ্রেস জোটের ইউপিএ কার্যত ধরাশায়ী। ইউপিএ ৩৬ থেকে ৪৪ টি আসন পেতে পারে বলে দাবি করা হচ্ছে। এআইইউডিএফ ৫ থেকে ৯ টি আসন পাবে বলে দাবি সমীক্ষার। বাকিদের ঝুলিতে খুব জোর ৪ টি আসন আসতে পারে বলে দাবি সি ভোটারের।

 ২০১৬ সালের অসম ভোটের ফলাফল

২০১৬ সালের অসম ভোটের ফলাফল

এদিকে, ২০১৬ সালে অসম ভোটে বিজেপির দখলে ছিল ৬০ টি আসন। যেখানে বিজেপি লড়েছিল মোট ৮৯ টি আসনে। অসম গণপরিষদ ১৪ আসনে জিতেছিল। অন্যদিকে, ১২২ আসনে লড়ে কংগ্রেস পেয়েছিল ২৬ টি আসন। এআইইউডিএফ পেয়েছিল ১৩ আসন।

 অসমে পছন্দের মুখ্যমন্ত্রী কে?

অসমে পছন্দের মুখ্যমন্ত্রী কে?

অসম বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রিদের দৌড়ে এগিয়ে রয়েছেন সর্বানন্দ সোনোয়াল। বিজেপির এই মুখ্যমন্ত্রী সিভোটারের সমীক্ষাতে ৩০ শতাংশ ভোটে এগিয়ে রয়েছেন সবচেয়ে আগে। ২২ শতাংশ সমর্থন পেয়ে হিমন্ত বিশ্বশর্মা দ্বিতীয় স্থানে। অন্যদিকে কংগ্রেসের গৌরব গগৈ ১৯ শতাংশ ভোটে তৃতীয় স্থানে রয়েছে সি ভোটারের জনপ্রিয়তার সমীক্ষায়।

অসম নির্বাচন ও চ্যালেঞ্জ

অসম নির্বাচন ও চ্যালেঞ্জ

মূলত, অসমে অসম অ্যাকর্ডের মর্মে একাধিক স্থানীয় দাবি দাওয়া যেমন ভোট ইস্যু, তেমনই সেখানে সিএএ ও এনআরসি একটি বড় বিষয়। এই দুই চ্যালেঞ্জ ভোটের আগে কাঁটা হয়ে দাঁড়াচ্ছে বিজেপির সামনে। আর সেই জায়গা থেতে অসমে বিজেপির নতুন জোট অঙ্ক কার্যকরী প্রভাব ফেলতে পারে ভোটারদের মনে।

English summary
Assam assembly election 2021 opinion poll of C voter says BJP will come to power
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X