• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের ভোটের আগে মাস্টারস্ট্রোক মোদীর! জমি বণ্টন ঘিরে সোনোয়ালগড়ে বড়সড় পদক্ষেপ কেন্দ্রের

সিএএ, এনআরসি কাঁটায় কার্যত বিদ্ধ অসমের বিজেপির কেলবর। দিনে দিনে সেখানে ভিন্ন রাজনৈতিক পার্টি থেকে কর্মী, নেতাদের যোগদান বাড়লেও, সংখ্যালঘু ভোটব্যাঙ্ক রীতিমতো চিন্তায় রাখছে বিজেপিকে। এমন এক পরিস্থিতিতে অসমের ভোটে জমি বণ্টন নিয়ে বড়সড় পদক্ষেপের পথে হাঁটলেন নরেন্দ্র মোদী।

 অসমের ভোটের আগে মোদীর বার্তা

অসমের ভোটের আগে মোদীর বার্তা

শনিবার অসমের মাটিতে পা রেখে নরেন্দ্র মোদী জমি বণ্টন নিয়ে একাধিক পদক্ষেপ নেন। তিনি বলেন, 'সর্বানন্দ সোনোয়াল যখন অসমের দায়িত্ব নেন, তখন ৬০ হাজার পরিবার জমিহারা ছিলেন। এরপর কয়েক বছরে ২ লাখের বেশি পরিবার জমির মালিকানার সার্টিফিকেট পেয়েছে। আরও এক লাখ এই মালিকানা পেতে চলেছেন', বলে বক্তব্য রাখেন মোদী।

 মাস্টারস্ট্রোকে মোদী

মাস্টারস্ট্রোকে মোদী

প্রসঙ্গত, সিএএ পরবর্তী অসমে বিজেপির বিরুদ্ধে একটা অংশ সরব হতে শুরু করে। এমন এক প্রেক্ষাপটে বহু পরিবারের জমি ও বাসস্থান নিয়ে প্রশ্নও দেখা দেয়। ভোটের আগে সেই সমস্ত বিষয়কে যখন বিরোধীরা হাতিয়ার করতে চাইছে তখনই এমন পদক্ষেপ নিয়ে জমির পাট্টা বিলি করে মোদী কার্যত অসমের বুকে মাস্টার স্ট্রোক দিয়েছেন বলে দাবি অনেকের।

অধিকার রক্ষার সওয়াল ও বিজেপি সরকার

অধিকার রক্ষার সওয়াল ও বিজেপি সরকার

নিজের ভাষণে মোদী স্পষ্ট করেন, মানুষের অধিকার রক্ষার প্রশ্নে সবসময় বিজেপি সরকার মানুষের পাশে দাঁড়িয়েছে। প্রসঙ্গত, ২০১৯ লোকসভা ভোটের পর সিএএ ও এনআরসি নিয়ে উত্তপ্ত ছিল অসমের রাজনীতি। সিএএর প্রতিবাদে দেশে প্রথম আগুন জ্বলে অসমে। সেই জায়গা থেকে দাঁড়িয়ে আসন বাড়িয়ে অসম দিতে নেওয়ার লক্ষ্যে জমির পাট্টা বিলির ঘটনা বিজেপিকে বাড়তি মাইলেজ দিতে পারে বলে মনে করা হচ্ছে।

এখনও প্রশ্নে অসম অ্যাকর্ড!

এখনও প্রশ্নে অসম অ্যাকর্ড!

এদিকে, মোদীর ওই কর্মসূচি নিয়ে বিরোধীরা তোপ দাগতে ছাড়ছেন না। কংগ্রেস থেকে এএএসইউয়ের দাবি, মোদী নিজের বার্তায় একাধিক বক্তব্য রাখলেও, একবারও অসম অ্যাকর্ডের মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে মুখ খোলেননি। যা নিয়ে একাধিক দাবি দাওয়া রয়েছে অসমের বুকে।

Positive Story : রাজ্যে নতুন করে সুস্থের সংখ্যা বাড়ল ৪৭৪ জন

মোদীর উপস্থিতিতে ভিক্টোরিয়ার অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েও অনুপস্থিত টলিউডের দুই তারকা! জল্পনা তুঙ্গে

English summary
Assam Assembly Election 2021, Modi distributes land allotment certificates ahead of poll
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X