• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'বাঙালি মুসলিম' ভোট নিয়ে টানাটানি! কংগ্রেসের বিরুদ্ধে 'বন্ধুত্বপূর্ণ' লড়াইয়ের সিদ্ধান্ত জোট সঙ্গীর

বাঙালি মুসলিমরাই মোড় ঘুরিয়ে দিতে পারে অসমের নির্বাচনী সমীকরণ। আর এই আবহে কংগ্রেসের বিরুদ্ধে পাঁচটি আসনে 'বন্ধুত্বপূর্ণ' লড়াই করার সিদ্ধান্ত নিল সাংসদ বদরুদ্দিন আজমলের নেতৃত্বাধীন এআইইউডিএফ। বিজেপির বিরুদ্ধে জোট বেঁধে অসমে নির্বাচন লড়তে চলেছে কংগ্রেস এবং এআইইউডিএফ। তবে বাঙালি মুসলিমদের মধ্যে জনপ্রিয় বদরুদ্দিনের দল পাঁচটি আসনে একা লড়াই করতে অনড়। কংগ্রেসও সেখানে প্রার্থী দিতে মরিয়া। যা নিয়ে দেখা দিয়েছে জটিলতা।

তীব্র মতপার্থক্যের জন্যই প্রার্থী তালিকা প্রকাশ করতে দেরি

তীব্র মতপার্থক্যের জন্যই প্রার্থী তালিকা প্রকাশ করতে দেরি

আসন বণ্টন নিয়ে তীব্র মতপার্থক্যের জন্যই প্রার্থী তালিকা প্রকাশ করতে দেরি হয়েছে কংগ্রেসের। এই আবহে অসমে জোট সঙ্গীর সঙ্গে চূড়ান্ত আসন রফা না হওয়ায় চরম অস্বস্তিতে রয়েছে কংগ্রেস। সরুক্ষেত্রি, জলেশ্বর, দলগাওঁ, চেঙ্গা এবং বাঘবার আসনগুলি একে অপরকে ছাড়তে নারাজ কংগ্রেস এবং এআইইউডিএফ।

দুই দলের টানাটানিতে জোটে জট দেখা দিয়েছে

দুই দলের টানাটানিতে জোটে জট দেখা দিয়েছে

উল্লেখ্য, বিবাদের মূলে থাকা পাঁচটি আসনের ৪টিতেই কংগ্রেসের বিধায়ক রয়েছে বর্তমানে। অপরদিকে একটি আশনে গত নির্বাচনে জয় পেয়েছিল এআইইউডিএফ। এদিকে এর আগে সংবামাধ্যমকে বদরুদ্দিন আজমল বলেছিলেন, এই মহাজোটকে কার্যকরী করতে প্রয়োজনে যেকোনও ত্যাগ করতে প্রস্তুত। তবে এই আননগুলি নিয়ে দুই দলের টানাটানি জোটে জট সৃষ্টি হয়ে গিয়েছে।

বিজেপিকে হারাতে মরিয়া কংগ্রেস

বিজেপিকে হারাতে মরিয়া কংগ্রেস

আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারাতে বোরোল্যান্ড পিপলস ফ্রন্ট, বামফ্রন্ট, এজিএম, আরজেডি-সহ ছয়টি আঞ্চলিক দলের সঙ্গে জোট বেঁধেছে কংগ্রেস। এদের মধ্যে অন্যতম হল এআইইউডিএফ। চূড়ান্ত প্রার্থী তালিকা তৈরি করতে এবং মতভেদ মেটাতে আজ ভিডিও কনফারেন্সিংয়ের আয়োজন করা হয়েছিল। সূত্রের খবর, কংগ্রেস-৮০টি আসন, এআইইউডিএফ-২৬টি আসন, বিপিএফ-১২টি আসন, বামফ্রন্ট-৪টি এবং এজিএম-২টি আসনে প্রার্থী দেবে।

নজরে বাঙালি মুসলিমদের ভোট

নজরে বাঙালি মুসলিমদের ভোট

স্থানীয় সূত্রে খবর, অসমের কাচার অঞ্চল মুসলিম অধ্যুষিত হওয়ায় এআইইউডিএফের ভোট পাওয়ার সম্ভাবনা বেশি। তাইই এই অঞ্চলের কোনও আসনে প্রার্থী না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। তবে দলের এই সিদ্ধান্তেই ক্ষোভ তৈরি হয়েছে কর্মীদের মধ্যে। এই আবহে জোট সঙ্গীদের 'বন্ধুত্বপূর্ণ' লড়াই নির্বাচনী সমীকরণে কী প্রভাব ফেলে, এখন সেটাই দেখার।

English summary
Assam Assembly Election 2021: AIUDF and Congress to contest in 5 seats against each other
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X