India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চার মাসেই মোহভঙ্গ, তৃণমূল ছেড়ে আপে যোগ দেবেন অশোক তনওয়ার

Google Oneindia Bengali News

হরিয়ানায় তৃণমূল কংগ্রেস বড় ধাক্কা খেতে চলেছে। সাড়ে চার মাসের মধ্যে তৃণমূল কংগ্রেসের প্রতি মোহভঙ্গ হয়ে পড়েছেন তৃণমূল নেতা তথা কংগ্রেসের প্রাক্তন রাজ্য সভাপতি অশোক তানওয়ারের। সোমবার বিকেলে দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে আম আদমি পার্টিতে যোগ দিচ্ছেন তিনি। অশোক তানওয়ার ২৩ নভেম্বর - ২০২১ এ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নেতৃত্বে তৃণমূল পার্টিতে যোগ দিয়েছিলেন। তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে অশোক তানওয়ার দল ছাড়ার কথা লিখেছেন তার সমর্থকরা।

দিল্লিতে কিষাণ যাত্রার সময় হুডা সমর্থকদের সঙ্গে হাতাহাতি হয়েছিল

দিল্লিতে কিষাণ যাত্রার সময় হুডা সমর্থকদের সঙ্গে হাতাহাতি হয়েছিল

কংগ্রেসে থাকাকালীন, অশোক তানওয়ার এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা সহ এই সংখ্যা দাঁড়ায় 36-এ। 2016 সালে, দিল্লিতে রাহুল গান্ধীর কিষাণ যাত্রার সময়, অশোক তানওয়ার এবং প্রাক্তন মুখ্যমন্ত্রীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছিল। এরপর অশোক তানওয়ারের ঘাড়েও আঘাত লাগে। তানওয়ারও হুডা সমর্থকদের ওপর হামলার অভিযোগ এনেছেন। বিষয়টি কংগ্রেস হাইকমান্ডের কাছেও পৌঁছেছে। এর পরে দলটি এই বিষয়ে রিপোর্টও তলব করেছিল, কিন্তু হুডা সমর্থকদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

বিধানসভা নির্বাচনের আগেই চলে গেল কংগ্রেস

বিধানসভা নির্বাচনের আগেই চলে গেল কংগ্রেস

অশোক তানওয়ার ২০০৯ সালে সিরসা সংসদীয় আসন থেকে সাংসদ হয়েছেন। এরপর ২০১৪ সালে এবং ২০১৯ সালে হেরে যান তিনি। হরিয়ানা বিধানসভা নির্বাচনে ২০১৯, অশোক তনওয়ার ভূপিন্দর সিং হুদার সাথে দলের টিকিট বণ্টন নিয়ে ঝগড়া হয়েছিল। টিকিট কেটে নেওয়ায় তার সমর্থকদের মতো ক্ষুব্ধ হন তনওয়ার। এরপর অশোক তনওয়ার হরিয়ানা কংগ্রেস ও দলের রাজ্য সভাপতির পদ থেকে ইস্তফা দেন

২০১৯ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধে প্রচার চালান

২০১৯ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধে প্রচার চালান

২০১৯ সালের হরিয়ানা বিধানসভা নির্বাচনে টিকিট বণ্টন নিয়ে বিরক্ত হয়ে দল ছেড়েছেন তওয়ার। নির্বাচনে কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধে প্রচার চালান। জেজেপিতে ডেপুটি সিএম দুষ্যন্ত চৌতালাকে সমর্থন। একই সময়ে, এলেনাবাদ আসনে ২০১৯ সালের নির্বাচনে তিনি আইএনএলডি-র অভয় সিংকে সমর্থন করেছিলেন। ২০২১ সালে এলেনাবাদ উপনির্বাচনও অভয় সিংকে সমর্থন করেছিলেন।

সিরসার রঞ্জিত সিং এবং কান্দা ভাইদের সঙ্গে সমস্যা

সিরসার রঞ্জিত সিং এবং কান্দা ভাইদের সঙ্গে সমস্যা

২০১১ সালে, সাংসদ থাকাকালীন হরিয়ানার তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী গোপাল কাণ্ডার সঙ্গে অশোক তনওয়ারের বিবাদও হয়েছিল। বর্তমান বিদ্যুৎমন্ত্রী রঞ্জিত সিংও তখন কংগ্রেসে ছিলেন। তিনি হুডা ক্যাম্পের বাসিন্দা। রঞ্জিত সিং তাকে নিয়ে মন্তব্য করেছিলেন, যার জেরে অশোক তনওয়ারের সমর্থকরা রঞ্জিতের কুশপুত্তলিকা পোড়ায়। ২০১৯ বিধানসভা নির্বাচনে, রণজিৎ সিং অশোক তনওয়ারকে রানিয়া বিধানসভা আসনে কংগ্রেসের টিকিট না পাওয়ার জন্যও অভিযুক্ত করেছিলেন। এর পর রণজিৎ সিং স্বতন্ত্র হিসেবে কংগ্রেস ত্যাগ করেন।

English summary
tmc's huge blow in Haryana as ashok tanwar joining aap
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X