• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সেপ্টেম্বরেই এডিবিতে যোগ! মেয়াদ শেষের আগেই নির্বাচন কমিশনারের পদে ইস্তফা অশোক লাভাসার

  • |

মঙ্গলবারই ভারতের নির্বাচন কমিশনারের পদ থেকে ইস্তফা দিলেন অশোক লাভাসা। ইতিমধ্যেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দেরে কাছে তিনি তাঁর পদত্যাগ পত্র পাঠিয়েও দিয়েছেন বলে খবর। এদিকে তাঁর তত্ত্বাবধানেই আগামী বছর পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন হওয়ার কথা ছিল বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, সেপ্টেম্বরেই ফিলিপিন্সের এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্ক (এডিবি)-র সহ সভাপতির পদে যোগ দিতে চলেছেন তিনি।

সেপ্টেম্বরেই এডিবিতে যোগ! মেয়াদ শেষের আগেই নির্বাচন কমিশনারের পদে ইস্তফা অশোক লাভাসার

এর আগে এই বিষয়ে চাপা গুঞ্জন চললেও ১৫ই জুলাই আনুষ্ঠানিক ভাবে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাঙ্কের তাঁর নিয়োগের কথা জানা ঘোষণা করা হয়। সূত্রের খবর, ২০২১ সালের এপ্রিলে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা অবসর নিচ্ছেন। তাঁর পরে সম্ভবত অশোক লাভাসাই মুখ্য নির্বাচন কমিশনার হতেন বলে ধারণা ওয়াকিবহাল মহলের। পাশাপাশি ২০২২-এর অক্টোবরে পাকাপাকি ভাবে অবসর নেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু বর্তমানে আরও ২ বছর কার্যকালের মেয়াদ বাকী থাকতেই পদ ছাড়লেন তিনি।

এর আগে, ১৯৭৩ সালে মেয়াদ শেষের আগেই মুখ্য নির্বাচন কমিশনারের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন নাগেন্দর সিং। এর পর এই ক্ষেত্রে দ্বিতীয় নাম যোগ হল অশোক লাভাসার। সূত্রের খবর, আগামী ৩১ অগাস্ট ওই পদ থেকে অবসর নিচ্ছেন দিবাকর গুপ্তা। তাঁর জায়গায় আসছেন অশোক লাভাসা। সেই মতো আগামী ৩১ অগাস্ট থেকেই দায়িত্বে অব্যাহতি চেয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে এ দিন পদত্যাগপত্র জমাও দিয়েছেন লাভাসা।

English summary
Ashok Lavasa resigned as Election Commissioner before his term expired
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X