• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজস্থানের ম্যাচ গড়াচ্ছে লাস্ট ওভারে! কংগ্রেস সরকার বাঁচাতে রাজভবনে অশোক গেহলট

মরুরাজ্যে কংগ্রেস সরকারকে সমর্থন করবে না বলেই জানিয়েছিল রাজস্থানের আঞ্চলিক দল ভারতীয় ট্রাইবাল পার্টি। তবে সেই দাবি দূরে সরিয়ে রেখে এদিন বিটিপির দুই বিধায়কের সমর্থন জানাল কংগ্রেসকে। এমনই দাবি জানালেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। শুক্রবার বিটিপি-র পক্ষ থেকে রাজস্থানের দুই দলীয় বিধায়ককে কোনরকম ভোটদান থেকে বিরত থাকতে বলা হয়েছিল। শনিবার টুইট করে গেহলট জানান, 'ভারতীয় ট্রাইবাল পার্টির (বিটিপি) দুই বিধায়ক তাঁদের রাজ্য নেতৃত্বের সঙ্গে দেখা করে এবং আলোচনার পর সরকারের প্রতি সমর্থন জানালেন।' এরপর সেই সংখ্যার কথা জানাতে উপস্থিত হন রাজভবনেও।

টাইট ম্যাচে আটকে অশোক

টাইট ম্যাচে আটকে অশোক

এদিকে সচিন পাইলট ও তাঁর অনুগামীরা যদি বহিষ্কৃত না হন তবে ১০২ বিধায়ক নিয়ে অশোক গেহলট কতদিন সরকার চালাতে পারবেন তা নিয়ে সংশয় থেকেই যাবে। কারণ ২০০ আসন বিশিষ্ট রাজস্থান বিধানসভায় ম্যাজিক ফিগার ১০১। আর গেহলটের হাতে এখন সেই সংখ্যা থেকে মাত্র এখজন বেশি বিধায়ক আছে।

কংগ্রেসের উপর চটেছেন মায়াবতী

কংগ্রেসের উপর চটেছেন মায়াবতী

এদিকে বিজেপির সুরে তাল দিয়ে কংগ্রেস বিরোধিতায় ময়দানে নামল বিএসপি। রাজস্থানে কংগ্রেস সরকারের শরিক দল হলেও রাজনৈতিক এই নাটকের মাঝে কংগ্রেস সরকারের বদলে সেরাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি জানাল মায়াবতীর দল। এর মূল কারণ বিএসপি বিধায়করা নিজেরা কংগ্রেসে যোগ দিয়েছেন। আর এতেই চটেছেন মায়াবতী।

বিজেপি-র বিধায়ক কেনাবেচার অভিযোগ

বিজেপি-র বিধায়ক কেনাবেচার অভিযোগ

সচিন পাইলটকে হারাতে বসেছে কংগ্রেস। এমনই মত বিশেষজ্ঞদের। এই আবহে ফের একবার পাইলটের সঙ্গে বিজেপি-র বিধায়ক কেনাবেচার অভিযোগ তুলে সরব হয়ে কংগ্রেস। অভিযোগের আঙুল উঠেছে কেন্দ্রীয়মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতর বিরুদ্ধে। সরকার ফেলার চক্রান্ত করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে বিধায়ক সঞ্জয় জৈনকে। এই পরিস্থিতি এবার রাজস্থানে অশোক গেহলটের কংগ্রেস সরকারকে পাল্টা তোপ দাগল বিজেপি।

কংগ্রেসকে বিজেপির পাল্টা তোপ

কংগ্রেসকে বিজেপির পাল্টা তোপ

এই বিষয়ে এদিন বিজেপি মুখপত্র সম্বিত পাত্র এক সাংবাদিক বৈঠকে কংগ্রেস সরকারের বিরুদ্ধে সিবিআই তদন্তের দাবি জানালেন। তাঁর অভিযোগ কংগ্রেস রাজস্থানের নেতা মন্ত্রীদের ফোন ট্যাপ করেছে। এই ফোন ট্যাপ করার নির্দেশ কংগ্রেসের শীর্ষ স্তরীয় নেতৃত্ব থেকে এসেছে বলে অভিযোগ এনে সম্বিত পাত্র এবার এসওজি-র পাল্টা সিবিআই-এর হুমকি দিয়ে রাখলেন। আর এই আবহেই রাজস্থানের কংগ্রেস সরকারের বদলে রাষ্ট্রপতি শাসনের দাবি জানাল বিএসপি।

English summary
Ashok Gehlot meets Rajasthan governor claiming he has 102 MLAs support amid Pilot Fiasco
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X