• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজস্থানে গেহলট-পাইলট যুদ্ধ এখন বদলে গিয়েছে সালভে-সিংভির আদালতের লড়াইয়ে

রাজস্থানের রাজনীতিতে কংগ্রেসের গৃহযুদ্ধের নাটক গড়িয়েছে আদালত কক্ষে। আর সেই পর্বে আপাতত একটা ছোটখাটো ধাক্কা খেলেন সচিন পাইলট। তবে রাজস্থানের এই রাজনৈতিক লড়াই এখন হয়ে দাঁড়িয়েছে হাই প্রোফাইল আইনজীবীদের যুদ্ধে। অশোক গেহলটের পক্ষ থেকে কেসটি লড়ছেন অভিষেক মনু সিংভি। এদিকে হরিশ সালভে লড়ছেন পাইলট ও তাঁর অনুগামীদের হয়ে।

অভিষেক সিংভিকে চেয়েছিলেন সচিন

অভিষেক সিংভিকে চেয়েছিলেন সচিন

জানা গিয়েছে পাইলট প্রথমে অভিষেক মনু সিংভির কাছেই গিয়েছিলেন এই কেসটি লড়ার জন্যে। তবে তিনি জানতে পারেন অশওক গেহলট তাঁকে ইতিমধ্যেই নিযুক্ত করেছেন। এরপর বর্ষীয়ান অ্যাডভোকেট হরিশ সালভের দ্বারস্থ হন সচিন পাইলট। প্রসঙ্গত, ১৯৯৯ সীল থেকে ২০০২ পর্যন্ত বিজেপি সরকারের সময় ভারতের সলিশিটর জেনারেল ছিলেন হরিশ সালভে।

 রাজস্থান হাইকোর্টে সচিন

রাজস্থান হাইকোর্টে সচিন

এদিকে পাইলট-সহ ১৯ বিধায়ককে দেওয়া স্পিকারের বরখাস্তের নোটিসকে চ্য়ালেঞ্জ করে রাজস্থান হাইকোর্টের দ্বারস্থ হলেন পাইলট অনুগামী বিধায়ক পৃথ্বীরাজ মিনা। আজ দুপুর ৩টেয় এ মামলার শুনানি শুরু হয়। জানা যাচ্ছে, শুনানি মুলতুবি করা হয়েছে।

সচিনের হয়ে লড়েন হরিশ সালভে ও মুকুল রোহতগী

সচিনের হয়ে লড়েন হরিশ সালভে ও মুকুল রোহতগী

আজ দুপুর ৩টেয় বিচারপতি সতীশ চন্দ্র শর্মার এজলাসে এ মামলার শুনানি হয়। বিধায়কদের হয়ে লড়েন হরিশ সালভে ও মুকুল রোহতগী। জানা যাচ্ছে, পিটিশন সংশোধন করার জন্য় সময় চেয়েছে টিম পাইলট। তারপরই শুনানি মুলতুবি করা হয়।

পাইলটের জন্য় দরজা খোলা রেখেছে কংগ্রেস

পাইলটের জন্য় দরজা খোলা রেখেছে কংগ্রেস

উল্লেখ্য়, দলের হুইপ অমান্য় করে কংগ্রেসের পরিষদীয় দলের বৈঠক এড়িয়েছেন বিধায়করা। এই অভিযোগ জানিয়ে ১৯ জন বিধায়ককে মঙ্গলবার নোটিস পাঠান স্পিকার। এদিকে তা সত্ত্বেও পাইলটের জন্য় দরজা খোলা রেখেছেন কংগ্রেস নেতৃত্ব। যদিও ঠিক সেসময়ই নাম না করে পাইলটকে খোঁচা দিয়ে যাচ্ছেন অশোক গেহলট।

পাইলটকে তোপ দাগেন অশোক গেহলোট

পাইলটকে তোপ দাগেন অশোক গেহলোট

এর আগে পাইলটকে তোপ দেগে অশোক বলেছিলেন, 'ষড়যন্ত্র হয়েছে, ঘোড়া কেনাবেচার উদ্যোগ নেওয়া হয়েছে। এসব প্রমাণ আমাদের কাছে আছে। আমাদের উপ-মুখ্যমন্ত্রী আর প্রদেশ সভাপতি নিজে এই কর্মকাণ্ডে যুক্ত ছিলেন। আর উনি দাবি করছেন এসব কিছুই হয়নি।'

স্যানিটাইজারের ওপর ট্যাক্স বসানো নিয়ে অধীর চৌধুরীর বক্তব্য

অগ্নিপরীক্ষা দিলেই সচিনকে ফেরাবে দল! রাজস্থান পর্বে পাইলটের উপর ভরসা হারিয়েছে কংগ্রেস

English summary
Ashok Gehlot appoints Abhishek Manu Singhvi as Sachin Pilot appoints Harish Salve in HC case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X