• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অমিত-সকাশে কংগ্রেসের বিধায়করা, রাজস্থান-সংকটে পাইলটের দিকে তির গেহলটের

Google Oneindia Bengali News

অমিত শাহের সঙ্গে বসে রয়েছেন কংগ্রেসের কিছু বিধায়ক। রাজস্থানের রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করে চাঞ্চল্যকর অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী অশোক গেহলটের। অশোক গেহলট আদতে তির ছুঁড়েছেন তাঁর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী শচীন পাইলটের দিকে। রাজস্থানের রাজনৈতিক অস্থিরতা তৈরির জন্য তিনি ঘুরিয়ে দায়ী করেছেন পাইলটকে।

শচীন পাইলটকে পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়া থেকে বিরত রাখতে

শচীন পাইলটকে পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়া থেকে বিরত রাখতে

অশোক গেহলটকে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি পদপ্রার্থী হিসেবে মনোনীত করার পরই তৈরি হয় রাজস্থানের রাজনৈতিক সংকট। এক ব্যক্তি এক পদ নীতিতে অশোক গেহলটকে রাজস্থানের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিতে বলা হয়। তখনই শুরু হয়ে যায় শচীন পাইলটকে পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়া থেকে বিরত রাখার খেলা।

শচীন পাইলটকে মেনে নেওয়ার থেকে বিদ্রোহ করা ভালো!

শচীন পাইলটকে মেনে নেওয়ার থেকে বিদ্রোহ করা ভালো!

অশোক গেহলট অভিযোগ করেন, রাজস্থানের কংগ্রেস বিধায়করা শচীন পাইলটের পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার বিরোধী ছিলেন। কিছু বিধায়ক সরকারের পতন ঘটাতে বিজেপির শীর্ষস্থানীয় নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করেছিলেন। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের শিবিরের বিধায়করা মনে করেন শচীন পাইলট এবং তাঁর অনুগামীদের মেনে নেওয়ার থেকে বিদ্রোহ করা ভালো।

রাজ্যের কংগ্রেস সরকার পতনের চেষ্টা করেছিলেন বিধায়করা

রাজ্যের কংগ্রেস সরকার পতনের চেষ্টা করেছিলেন বিধায়করা

যখন শচীন পাইলটের মুখ্যমন্ত্রী হওয়া প্রায় নিশ্চিত তখন কংগ্রেস বিধায়কদের একাংশ অমিত শাহ, ধর্মেন্দ প্রধানদের সঙ্গে বৈঠক করেছিলেন। রাজ্যের কংগ্রেস সরকার পতনের চেষ্টা করেছিলেন। জয়পুরে একটি অনুষ্ঠানে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানানোর পর গেহলট বলেন, কংগ্রেসের ইতিহাসে প্রথমবারের মতো এক লাইনে প্রস্তাব পাস হয়নি। আমি দুঃখিত যে এটি পাস হয়নি, তাই আমি ক্ষমা চেয়েছি।

আমরা সরকারের পাঁচ বছর পূর্ণ করতে চাই বার্তা গেহলটের

আমরা সরকারের পাঁচ বছর পূর্ণ করতে চাই বার্তা গেহলটের

রাজ্যে এমন পরিস্থিতি তৈরি হয়েছিল যে আমি পিসিসি প্রধান গোবিন্দ দোতাসরাকে বিধায়কদের বোঝানোর জন্য পাঠিয়েছিলাম, তখন তাঁরা ক্ষুব্ধ হয়েছিলেন। আমি তাদের প্রতিশ্রুতি দিয়েছিলাম যে আমি তাদের অভিভাবক হব। আমি যদি ছেড়ে চলে যেতাম মাঝপথে, তাহলে তাদের কী হত। সেইজন্যই তাঁরা বিদ্রোহের পথ বেছে নিয়েছিলেন। বিজেপি সরকার পতনের চেষ্টা করছে তা জেনেও তাঁরা গিয়েছিলেন। আমি তাঁদের বার্তা দিয়েছি, আমরা সরকারের পাঁচ বছর পূর্ণ করতে চাই।

পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, তা নিয়ে আলোচনা শুরু হতেই

পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, তা নিয়ে আলোচনা শুরু হতেই

অশোক গেহলট রাজস্থানের মুখ্যমন্ত্রী পদ ছেড়ে কংগ্রেস সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলায় ৮২ জন বিধায়ক কংগ্রেসের বৈঠকের আগে পদত্যাগের হুমকি দিয়েছিলেন। পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, তা নিয়ে আলোচনা শুরু হতেই কংগ্রেসি বিধায়কদের বিদ্রোহ ছিল আদতে শচীন পাইলটকে রুখতে।

বিদ্রোহ করলেন অশোক গেহলটের অনুগামীরাও

বিদ্রোহ করলেন অশোক গেহলটের অনুগামীরাও

তবে গেহলট অনুগামীদের এই প্রবণতা বিজেপিকে অক্সিজেন দিয়েছে রাজ্যে। নিজের দলের নেতাকে না মেনে বিরোধী শিবিরে গিয়ে হাত মেলানোর প্রবণতা বুমেরাং হতে পারে আসন্ন নির্বাচনে। ২০২৩-এই নির্বাচন তার আগে যে ছবি উঠে এল কংগ্রেসের অন্দরের তাতে লুকিয়ে রয়েছে সিঁদুরে মেঘ। গেহলটের অনুগতরা পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে শচীন পাইলটের বিরুদ্ধে কারণ তিনি ২০২০ সালে দলের বিরুদ্ধে বিদ্রোহ করেছিলেন। এবার তো বিদ্রোহ করলেন অশোক গেহলটের অনুগামীরা। এটা স্বাস্থ্যকর প্রতিদ্বন্দ্বিতা হতে পারে না।

অরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে ছোড়া হল প্লাস্টিকের বোতল! ফের নিশানা মোদী-ভূমেঅরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে ছোড়া হল প্লাস্টিকের বোতল! ফের নিশানা মোদী-ভূমে

English summary
Ashok Gehlat close aid MLAs rebel and meet Amit Shah against Congress to stop Sachin Pailot in Rajasthan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X