• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওয়েইসির মিম কি বিজেপির সঙ্গে সম্মুখ সমরে এবার! বাংলার আগে আরও এক নির্বাচন নজর কাড়ছে

  • |

বিহারের মাটিতে পর পর আসন দখল করে কার্যত বিজেপি বিরোধী ভোটব্যাঙ্কের 'ভোট কাটওয়া' আখ্যায় বিশেষিত হচ্ছে আসাদউদ্দিন ওয়েইসির মিম। এবার তাঁর লক্ষ্যস্থল বাংলা। তবে বিহার ভোট থেকে বাংলার ভোট অধ্যায়ের মাঝের রাস্তায় আরও এক বড় চ্যালেঞ্জ রয়েছে হায়দরাবাদের এই ক্ষুরধার রাজনীতিবিদ আসাদউদ্দিন ওয়েইসি। এবার তাঁর সামনে হোম টার্ফে লড়াই!

 কোন চ্যালেঞ্জের অপেক্ষায় আসাদ বাহিনী!

কোন চ্যালেঞ্জের অপেক্ষায় আসাদ বাহিনী!

সামনেই গ্রেটার হায়দরাবাদ মিউনিসাপাল কর্পোরেশনের ভোট যুদ্ধ। সেখানে একাধিক ঘুঁটি সাজিয়ে ভোট ময়দানে লড়াইয়ে ওয়েইসি। মূলত ওয়েইসির মিম এলাকা দখলে রাখার প্রবল লড়াইয়ে। হায়দরবাদের ওল্ড সিটিতে যেখানে কংগ্রেস সহ বাকি বহু দলই এজেন্ট দিতে পারছে না, সেখানে মসৃণ পথে গিয়ে মিম এজেন্ট দিয়েছে।

হায়দরাবাদে ত্রিমুখী লড়াই!

হায়দরাবাদে ত্রিমুখী লড়াই!

মূলত ২৩ টি পার্টির লড়াই হতে চলেছে হায়দরাবাদের ওল্ড সিটির লড়াইতে। ৫০ টি পুর ওয়ার্ডের লড়াইতে ত্রিমুখী লড়াইতে একদিকে বিজেপি, অন্যদিকে টি আরএস। আর এদের মাঝখানে মিম। প্রসঙ্গত, সদ্য তেলাঙ্গানায় সম্পন্ন হয়েছে দুব্বাক উপনির্বাচন। যেখানে আঞ্চলিক তথা শাসক টিআরসকে মাত দিয়েছে বিজেপি। সেই জায়গা তেক এই দুই পার্টির লড়াই ঘিরে হায়দরাবাদ পুর ভোটের পারদ চড়ছে।

 বিজেপি বনাম মিম লড়াই কি হবে?

বিজেপি বনাম মিম লড়াই কি হবে?

এবার প্রশ্ন হচ্ছে, নিজের হোম টার্ফে কোন সমীকরণে মিম লড়াই করবে। তাদের কাছে অন্যতম প্রতিদ্বন্দ্বি এই ভোটে রয়েছে বিজেপি। তবে বিজেপির ভোট ব্যাঙ্ক ও মিমের ভোট ব্যাঙ্ক আলাদা। সেক্ষেত্রে ফের একবার টিআরএস বড় ক্ষতির মুখে পড়বে কি না তা নিয়ে প্রশ্ন উঠছে। এদিকে টিআরএসের দাবি, মিম আমাদের সহযোগী হলেও বন্ধু নয়। সেক্ষেত্রে এই ওল্ড সিটির লড়াইতে আদৌ বিজেপিকে, মিম টার্গেট করবে কি না , তা নিয়ে প্রশ্ন উঠছে।

 হোমটার্ফে দ্বিগুণ ভোট জেতার লক্ষ্যে মিম

হোমটার্ফে দ্বিগুণ ভোট জেতার লক্ষ্যে মিম

প্রসঙ্গত, ওল্ড সিটিকে পাখির চোখ করে নিয়েছে মিম। সেখানে এর আগে বিদেপির কামড় জোরালো ছিল। কারণ বিধানসভা থকে লোকসভার ভোটে হায়দরাবাদের ওল্ড সিটি বিজেপিকে নিরাশ করেনি। এবার সেই এলাকায় জয়ের আসন দ্বিগুণ করতে মরিয়া মিম। মূলত , ২০১৬ সালে হায়দরাবাদ পুরভোটে মিম ৪৪ টি আসনে জয় ছিনিয়ে নিয়েছে, সেখানে ২০২০ সালের হায়দরাবাদ পুরভোটে তারা ৬৬ জন প্রার্থীর আসন ঘোষণা করেছে। রণনীতি হিসাবে এখনও প্রার্থীদের নাম তারা জানায়নি।

মিমের মূল বিপক্ষ এই নির্বাচনে কারা?

মিমের মূল বিপক্ষ এই নির্বাচনে কারা?

মূলত রাজনৈতিক ইতিহাস বা হায়দরাবাদের সাম্প্রতিক রাজনীতি যা বলছে, তাতে দেখা যাচ্ছে বিজেপি বা টিআরএস নয়। এআইএমআইএমের মূল বিপক্ষ মজলিস বাচাও তেহরিক পার্টি। ওল্ড সিটির নির্বাচনে এই পার্টি এবার মিমকে চ্যালেঞ্জ দিতে চলেছে বলে খবর।

কলকাতা : সিনেমা হলে দশর্কের অভাব, হল বন্ধ করতে চলছে প্রিয়া সিনেমা কর্তৃপক্ষ

ভাইপো নয় নাম বলুন, রাজনীতিতে পাল্লা দিতে না পেরে চরিত্রহনন! বিস্ফোরক কুণাল

English summary
Asaduddin Owaisi's AIMIM's ltmas test in GHMC before West Bengal assembly elections 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X