• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘সংবিধানের ১৪ অনুচ্ছেদকে অস্বীকার করছে নাগরিকত্ব আইন’ : আসাদউদ্দিন ওয়াইসি

  • |

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে এবার সুর চড়াতে দেখা গেল অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসালিমীন বা এআইএমআইএম নেতা আসাদউদ্দিন ওয়াইসি। শনিবার এই নতুন আইনের বিরুদ্ধে বর্তমানে তিনি সুপ্রিম কোর্টে একটি পিটিশনও দাখিল করেছেন বলে জানা যাচ্ছে।

‘সংবিধানের ১৪ অনুচ্ছেদকে অস্বীকার করছে নাগরিকত্ব আইন’ : আসাদউদ্দিন ওয়াইসি


শীর্ষ আদালতের কাছে এই নতুন আইন প্রত্যাহারেও দাবি করেন তিনি। ওই পিটিশনে তিনি স্পষ্টতই জানা ভারতীয় সংবিধানের ১৪ ধারা অনুযায়ী জাতি,ধর্মের ভিত্তিতে সকল দেশবাসীর সমতার অধিকারকে সম্পূর্ণভাবে অস্বীকার করছে নতুন এই আইন।

তার আবেদনে আসাদুদ্দিন ওয়াইসি শীর্ষ আদালতকে জানান নাগরিকত্ব সংশোধনী আইন, ২০১৯ এর ২, ৩, ৫ এবং ৬ নম্বর ধারা চূড়ান্ত ভাবে অসাংবিধানিক যা সরাসরি ভারতীয় সংবিধানের ১৪, ২১ ও ২৫ নম্বর অনুচ্ছেদের সঙ্গে বৈপরীত্যে অবস্থান করে। পাশাপাশি ৭ই সেপ্টেম্বর ২০১৫ সালে স্বরাষ্ট্র মন্ত্রকের জিএসএসআর-এর ৬৮৫-ই বিজ্ঞপ্তিটি এবং ২০১৬ সালের ১৮ই জুলাই প্রকাশিত জিএসআর ৭০২ই বিজ্ঞপ্তি দুটির সাপেক্ষেও সুপ্রিম কোর্টের কাছে আবেদন করেন তিনি। ওই দুটি বিজ্ঞপ্তিও চূড়ান্ত ভাবে অংসাংবিধানিক বলে অভিযোগ করেন তিনি।

মমতা দেশের আনন্দে দুঃখ পান! আবার কি উদ্বাস্তু হবেন, প্রশ্ন দিলীপ ঘোষেরমমতা দেশের আনন্দে দুঃখ পান! আবার কি উদ্বাস্তু হবেন, প্রশ্ন দিলীপ ঘোষের

English summary
'Citizenship Act Denies Article 14 of the Constitution': Asaduddin Owaisi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X