• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলার নির্বাচনে এনআরসি ইস্যু পারদ চড়াতে শুরু করেছে! অসমে এর বর্তমান পরিস্থিতি একনজরে

বনগাঁয়ের সভাতেই মমতা বন্দ্যোপাধ্যায় সোচ্চারভাবে ফের একবার জানান, বাংলার বুকে কিছুতেই এনআরসি ও সিএএ হবে না। প্রসঙ্গত,২০২১ নির্বাচনের আগে তৃণমূল যে এই দুই ইস্যু নিয়ে সরব হবে , তা আগেই মমতা বন্দ্যোপাধ্যায় জানান দিয়েছেন। এবার একনজরে দেখা যাক অসমে এনআরসি নিয়ে কী পরিস্থিতি।

 এনআরসির লেটেস্ট আপডেট

এনআরসির লেটেস্ট আপডেট

এনআরসি নিয়ে একটি মামলার প্রেক্ষিতে অসমে এনআরসি কোঅর্ডিনেটার হিতেন শর্মা জানিয়েছেন, রেজিস্টারার জেনারেল অফ ইন্ডিয়ার দ্বারা এনআরসির চূড়ান্ত পত্র প্রকাশিত হওয়া বাকি। ফলে তারা যে সরকারের আগের অবস্থান থেকে সরে আসছেন, তা বলাই বাহুল্য।

এনআরসি নিয়ে আগে কী ঘটেছে?

এনআরসি নিয়ে আগে কী ঘটেছে?

প্রসঙ্গত, গত বছরের ৩১ অগাস্ট এনআরসিতে যে নামের তালিকা প্রকাশিত হয়েছিল, সেটিকেই চূড়ান্ত এনআরসি তালিকা বলা হয়েছিল। এখন আনআরসি কর্তৃপক্ষ সেই অবস্থান থেকে দূরে সরছেন বলে মত অনেকের। কর্তৃপক্ষের দাবি, তালিকায় ৪৭০০টি অনুপযুক্ত নাম রয়েছে।

 এনআআরসি ও ১৯ লাখ সংকটে

এনআআরসি ও ১৯ লাখ সংকটে

এর আগে অসমে ৫.৫৬ লাখ হিন্দু, ১১ লাখ মুসলিমকে বাদ দিয়ে ,মোট ১৯ লাখ মানুষকে বাদ দিয়ে প্রকাশিত হয় এনআরসির চূড়ান্ত তালিকা। যেখানে ৩.৩ কোটি মানুষ আবেদনকারীর তালিকায় ছিলেন। প্রসঙ্গত, সেই তালিকা সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে প্রকাশিত হয়।

মমতা বন্দ্যোপাধ্যায় ও এনআরসি

মমতা বন্দ্যোপাধ্যায় ও এনআরসি

এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় বনগাঁর সভায় দাপটের সঙ্গে বলেছেন, কোনও মতেই বাংলার বুকে এনআরসি হতে দেওয়া যাবে না। তিনি বলেন, 'আমি মুখ্যমন্ত্রী হয়ে বলছি, আপনারা নাগরিক, আর সেই পরিচিতি কেউ পরিবর্তন করতে পারেব না।'

বাংলায় রাজনৈতিক হিংসার জন্যই তৃণমূলকে বিদায় দেবে মানুষ, মন্তব্য জেপি নাড্ডার

অভিষেক পত্নীর সোনা কান্ডের মামলার দ্রুত শুনানির চায় আদালত

English summary
As west bengal assembly election is gearing up for NRC, know its current status in Assam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X