• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংক্রমণ বাড়লেই করোনা আক্রান্তদের সুস্থতার হার ক্রমেই বাড়ছে মুম্বইয়ে

  • |

শুধুমাত্র শুক্রবার মুম্বইতে নতুন করে ১৪৪৭ জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায়। পাশাপাশি ৩৮টি মৃত্যুর ঘটনাও ঘটেছে। যদিও নতুন সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে সুসংবাদও রয়েছে মুম্বইয়ের জন্য।

বর্তমানে মুম্বইয়ে সুস্থতার হার প্রায় ৮৫ শতাংশ

বর্তমানে মুম্বইয়ে সুস্থতার হার প্রায় ৮৫ শতাংশ

বর্তমানে মুম্বইয়ে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৫ শতাংশে। বৃহস্পতিবার পর্যন্ত যেখানে ৮৬৫০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে ওঠেন সেখানে শুক্রবার সুস্থ হয়ে ওঠা রোগীর মোট সংখ্যা বেড়ে দাঁড়ায় ১৬,০০৮। অন্যদিকে বৃহন্নুম্বাই পৌর কর্পোরেশনের (বিএমসি) স্বাস্থ্য আধিকারিকরা জানান শুক্রবারে মোট ৭১৫ জন রোগীকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়। বাকি আরও ৬৬৪৩ জন রোগী গত কয়েক সপ্তাহের মধ্যে সেরে উঠেছেন।

প্রতি সপ্তাহে গড়ে ৩০ জনের মৃত্যু

প্রতি সপ্তাহে গড়ে ৩০ জনের মৃত্যু

সর্বশেষ করোনা আক্রান্ত মৃত রোগীদের মধ্যে ২২ জন পুরুষ এবং ১৬ জন মহিলা ছিলেন বলে জানা যাচ্ছে। পাশাপাশি ২৮ জনের কোমর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে বলে খবর। তাদের অনেকেরই আগে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হাঁপানি এবং হৃদরোগের মতো শারীরিক অসুস্থতা ছিল। এই মাসে প্রতি সপ্তাহে মুম্বইয়ে গড়ে ৩০ জন করোনা আক্রান্ত রোগী প্রাণ হারিয়েছেন বলে জানা যাচ্ছে।

নভি মুম্ভইয়েও বাড়ছে সুস্থতার হার

নভি মুম্ভইয়েও বাড়ছে সুস্থতার হার

এদিকে করোনা সংক্রমণে দেশের মধ্যে শীর্ষে থাকা মহারাষ্ট্রে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ৬২,২২৮। শুধুমাত্র মুম্বইয়েই এই সংখ্যা ৩৬,৯৩২। এমনকী এমনকি নভি মুম্বই মিউনিসিপাল কর্পোরেশন (এনএমএমসি) সেখানে সুস্থতার হার অনেকটাই বেড়েছে বলে জানিয়েছে। শুধুমাত্র শুক্রবার হাসাপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৭৭ জন রোগী। সেখানে বর্তমানে সুস্থতার হার ৪৫ শতাংশ থেকে বেড়ে ৫৮ শতাংশ হয়েছে বলে জানা যাচ্ছে। যদিও শুক্রবার সেখানে ৬৫ জন নতুন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গেছে। মারা গেছেন ২ জন।

ধারাভিতে বাড়ছে করোনা সংক্রমণ

ধারাভিতে বাড়ছে করোনা সংক্রমণ

অন্যদিকে ধারাভিতে নতুন করে ৪‌১ জন করোনা পজিটিভ রোগীর খোঁজ মিলেছে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৭১৫তে। কুমারওয়াদা, কলিওয়াদা, কালা কিল্লা থেকে বেশ কয়েকটি মামলা রেকর্ড করা হয়েছিল। পাশাপাশি ধারাভিতে আরও নয়জনের মৃত্যুরও খবর পাওয়া গেছে। মোট মৃতের সংখ্যা ৭০-এ পৌঁছেছে।

English summary
The recovery rate of Mumbai is increasing in the face of increased corona infections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X