• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৫,০০০ টাকার বেশি তোলা যাবে না এই ব্যাঙ্ক থেকে, আরবিআইয়ের নির্দেশ জারি অর্থমন্ত্রকের

গত তিন বছর ধরে লাগাতার খারাপ পরিস্থিতি তৈরি হচ্ছে লক্ষ্মী বিলাস ব্যাঙ্কের। পরিস্থিতি সামাল দিতে শেষে চরম সিদ্ধান্তটা নিয়েই ফেলল রিজার্ভ ব্যাঙ্ক। ২৫,০০০ বেশি টাকা ব্যাঙ্ক থেকে তুলতে পারবেন না গ্রাহকরা। আরবিআইয়ের জারি করা নোটিস মেনে সেই নোটিস ব্যাঙ্ককে পাঠিয়ে দিয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রী। আর কয়েক দিনের মধ্যে ডিবিএস ব্যাঙ্কের সঙ্গে মিশিয়ে দেওয়া হবে লক্ষ্মী বিলাস ব্যাঙ্ককে।

২৫,০০০ টাকার বেশি তোলা যাবে না এই ব্যাঙ্ক থেকে

ব্যাঙ্কের বোর্ড অব ডিরেক্টরকে সাসপেন্ড করেছে আরবিআই। কানাড়া ব্যাঙ্কের প্রাক্তন নন এগজিকিউটিভ চেয়ারম্যান টিএন মনোহরণকে সেই পদে বসানো হয়েছে। সেপ্টেম্বরে ২০১৯ থেকে ব্যাঙ্কের মূলধন সংকটে পড়ে। তারপরেই এই নিয়ে শুরু হয় চাপান উতোর। অনেকবার মূলধন নিয়ে ব্যাঙ্ককে সতর্ক করা হয়েও বোর্ড অব ডিরেক্টরের পক্ষ থেকে কোনও পদক্ষেপ করা হয়নি।

১৯২৬ সাল থেকে শুরু হয়েছিল ব্যাঙ্কটি। তামিলনাড়ুর কারুরে তৈরি হয় ব্যাঙ্কটি। ১৯৫৮ সালের জুন মাসে রিজার্ভ ব্যাঙ্ক লাইসেন্স দেয়। ১৯৫৮ সালের ১১ অগস্ট থেকে বাণিজ্যিক ভাবে কাজ শুরু করেছিল ব্যাঙ্কটি। তারপর থেকে ভালই ব্যাবসা শুরু করে ব্যাঙ্কটি। ৫৬৩টি ব্রাঞ্চ রয়েছে ব্যাঙ্কটির। ৯৭৪টি এটিএম রয়েছে। ১৬টি রাজ্যে ছড়িয়ে রয়েছে ব্যাঙ্কের শাখা প্রশাখা।

English summary
As per RBI notice Finance Ministry instruct Lakshmi Vilas Bank withdrawl limit Rs.25,000
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X